AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ৮৮ রান


Ekushey Sangbad

০৫:৫৫ এএম, অক্টোবর ২৫, ২০১৪
জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ৮৮ রান

একুশে স্পোর্টস: শাহাদাতের পর বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দিলেন সাকিব আল হাসান।

জিম্বাবুয়ের ইনিংসের ১২তম ওভারে হ্যামিল্টন মাসাকাদজাকে ব্যক্তিগত ১৩ রানে আউট করেন তিনি। তাইজুল ইসলামের হাতে ক্যাচ দেন মাসাকাদজা। ততোক্ষণে অবশ্য স্কোরবোর্ডে জিম্বাবুয়ের নামের পাশে ৩১ রান যোগ হয়ে গিয়েছে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। এই টেস্টে বাংলাদেশের পক্ষে অভিষেক হচ্ছে স্পিনার জুবায়ের হোসেনের। আর জিম্বাবুয়ের পক্ষে তাফাদজা কামুঙ্গুজির। তাছাড়া নিষেধাজ্ঞার পর দলে ফিরেছেন সাকিব আল হাসান।

ঢাকা টেস্টের প্রথম ওভারেই সাফল্য পায় বাংলাদেশ। সফরকারীদের প্রথম ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে শাহাদাত হোসেন জিম্বাবুয়ান ওপেনার ভুসি সিবান্দাকে (৬) সাজঘরে ফেরান। পাঁচ বল মোকাবেলা করে ছয় রান করে মুশফিকুর রহিমের হাতে গ্লাভসবন্দি হন সিবান্দা। ২৮ রান করে জুবায়েরের বলে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ব্রেন্ডন টেলর।এটি টেস্ট ক্রিকেটে জুবায়েরের প্রথম উইকেট।এ প্রতিবেদন লেখার সময়   জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে ৩২ ওভার ব্যাট করে ২ উইকেটের বিনিময়ে ৮৮ রান সংগ্রহ করেছে।  এক প্রান্তে ব্যাট করছেন সিকান্দার রাজা (৩৪) ও অন্য প্রান্তে এলটন চিগুম্বুরা (৬)।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, শামসুর রহমান, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শুভাগত হোম, তাইজুল ইসলাম, শাহাদত হোসেন, জুবায়ের হোসেন ও আল আমিন হোসেন।

জিম্বাবুয়ে স্কোয়াড: ভুসি সিবান্দা, হ্যামিল্টন মাসাকাদজা, সিকান্দার রাজা,  ব্রেন্ডন টেইলর, ক্রেইগ আরভিন, এলটন চিগম্বুরা, রেজিস চাকাবা, তিনাশে পানিয়াঙ্গারা, জন নিয়াম্বু, তেনদাই চাতারা ও তাফাদজা কামুঙ্গুজি।

একুশে সংবাদ ডটকম/মামুন/২৫.১০.২০১৪

Link copied!