AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১৫ দিনেও সমাধান হয়নি জাবির ত্রিমূখী আন্দোলনের


Ekushey Sangbad

১২:১৫ পিএম, এপ্রিল ২১, ২০১৫
১৫ দিনেও সমাধান হয়নি জাবির ত্রিমূখী আন্দোলনের

একুশেসংবাদ :  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলসংলগ্ন নবনির্মিত ভবনের তৃতীয় তলা বুঝে না পাওয়ায় পূর্ব ঘোষণা অনুযায়ী গত ১৩ দিন ধরে পরিবেশ বিজ্ঞান বিভাগের সব শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে । এই দাবিতে গত ৩ দিন ধরে চলছে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট।
বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, পরিবেশ বিজ্ঞান বিভাগের নতুন ভবনে ওঠাকে কেন্দ্র করে সৃষ্ট অচলাবস্থা নিরসনে গত ৭ এপ্রিল অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিকে সাত কর্মদিবসের মধ্য এ বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছিল। ৭ কর্মদিবস শেষ হয় গত বৃহস্পতিবার। এর পর কমিটি প্রতিবেদন জমা দিতে আগামী শনিবার পর্যন্ত আবারো মেয়াদ বাড়িয়েছে। এই পরিস্থিতিতে গত শনিবার থেকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার তৃতীয় দিনের মত সকাল ১০ টা দুপুর দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ধর্মঘট করেছে শিক্ষক-শিক্ষার্থীরা। বিভাগের শিক্ষক এ কে এম রাশিদুল আলম বলেন, বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে কমিটি আরো সাত কর্মদিবস মেয়াদ বাড়িয়েছে। তাই কালক্ষেপণ না করেই দ্রুত সংকট নিরসনের দাবিতে এসব কর্মসূচি পালন করা হচ্ছে। শ্রেণিকক্ষসহ অন্যান্য সংকট নিরসনে গত ৫ এপ্রিল এক প্রশাসনিক আদেশের মাধ্যমে নতুন ভবনের তৃতীয় তলা পরিবেশ বিজ্ঞান বিভাগকে বরাদ্দ দেওয়া হয়। কিন্তু এর ফলে নিজেদের জায়গা সংকট হবে এমন দাবি করে নতুন ভবনে উঠতে বাধা দেয় ভবনে আগে থেকে ওঠা ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগ ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।
এ নিয়ে তিন বিভাগের শিক্ষার্থীরা ভবনের সামনে মুখোমুখি অবস্থান নেয়। গত ৮ এপ্রিল বিভাগের সভাপতি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নবনির্মিত ভবনের তৃতীয় তলা বুঝে না পাওয়া পর্যন্ত সব শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেয় পরিবেশ বিজ্ঞান বিভাগ। কমিটির সদস্য গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন মো. নূরুল আলম বলেন, আমরা কাজ চালিয়ে যাচ্ছি। আশা করছি আগামী শনিবারের মধ্যেই প্রতিবেদন জমা দিতে পারব।
একুশেসংবাদ.কম/২১.০৪.১৫
Link copied!