AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিজওয়ানার স্বামী আবু বকর না.গঞ্জ আদালতে


Ekushey Sangbad

০৮:৩৮ এএম, এপ্রিল ১৮, ২০১৪
রিজওয়ানার স্বামী আবু বকর না.গঞ্জ আদালতে

একুশে সংবাদ : অপহরণের ৩৫ ঘণ্টা পর ছাড়া পাওয়া পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী  আবু বকর সিদ্দিককে নারায়ণগঞ্জ মুখ্য বিচারিক হাকিমের আদালতে নিয়ে যাওয়া হয়েছে।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা পুলিশ সুপারের কার্যালয় থেকে আবু বকর সিদ্দিককে মুখ্য বিচারিক হাকিমের আদালতে নিয়ে যাওয়া হয়। আদালতে ১৬৪ ধারায় তার জবানবন্দি নেয়া হবে।

এর আগে দুপুর পৌনে ১২টার দিকে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আবু বকর সিদ্দিকের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার মোঃ ফরহাদ। আবু বকরের সঙ্গে তার সঙ্গে স্ত্রী সৈয়দা রিজওয়ানা হাসানও রয়েছেন।

এদিকে আবু বকরের ব্যক্তিগত গাড়িটি থেকে নমুনা সংগ্রহ করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক শাখার কর্মকর্তারা।

এর আগে বেলা ১১টার দিকে রাজধানীর সেন্ট্রাল রোডের বাসা থেকে পুলিশের  পিকআপভ্যানে আবু বকর ও তার স্ত্রী সৈয়দা রিজওয়ানা হাসান নারায়ণগঞ্জে পুলিশ সুপারের কার্যালয়ে পৌঁছান।

বৃহস্পতিবার মধ্য রাতে মিরপুরের আনসার ক্যাম্প এলাকায় আবু বকর সিদ্দিককে নামিয়ে দিয়ে যায় অপহরণকারীরা। এ সময় তার চোখ গামছা দিয়ে বাঁধা ছিল। দীর্ঘ সময় গামছা বেঁধে রাখার কারণে তাঁর নাকের ওপরে কাল দাগ পড়ে গেছে।

এ ব্যাপারে আবু বকর জানান, রাতে মিরপুর আনসার ক্যাম্প এলাকায় চোখ বাঁধা অবস্থায় তাকে গাড়ি থেকে নামিয়ে দেয়া হয়। এ সময় তাকে ৩০০ টাকাও দেয় অপহরণকারীরা। পরে তিনি একটি রিকশা নিয়ে সেন্ট্রাল রোডের বাড়ির দিকে রওয়ানা হন। পথে কাজীপাড়ায় ওই সিএনজি অটোরিকশায় চড়েন তিনি।

গভীর রাতে ধানম-ি থানায় আবু বকর সাংবাদিকদের বলেন, তাকে মাইক্রোবাসে তুলে নেয়ার প্রায় ৩ ঘণ্টা পর একটি বাড়িতে নেয়া হয়। তার চোখ সার্বক্ষণিক বাঁধা ছিল। ধরে নিয়ে যাওয়ার সময় কিছু কিল-ঘুষি ছাড়া তাকে কোনো নির্যাতন করা হয়নি।

এ সময় থানায় তার স্ত্রী পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানসহ পরিবারের অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বুধবার দুপুর আড়াইটার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার ভুঁইগড় থেকে অপহৃত হন আবু বকর সিদ্দিক। এরপর রিজওয়ানা হাসান ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলায় তিনি উল্লেখ করেন, পেশাগত কারণে আমি বিভিন্ন সময় বিভিন্ন প্রভাবশালী মহলের বিরুদ্ধে আইনি লড়াই করে আসছি, যা অনেকের অর্থনৈতিক স্বার্থকে ক্ষুণ্ন করেছে। প্রতিহিংসার বশবর্তী হয়ে এসব মহল বিভিন্ন সময়ে আমার বিরুদ্ধে প্রচার মাধ্যমে নানা অপপ্রচার চালিয়েছে এবং বিভিন্নভাবে আমাকে আমার কাজ থেকে বিরত রাখার চেষ্টা করেছে। আমার স্বামী নিখোঁজ হওয়ার সঙ্গে এর কোনো যোগসূত্র থাকতে পারে।
একুশে সংবাদ ডটকম/আর/১৮/০৪/১৪

Link copied!