AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালয়েশিয়া সরকারকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ


Ekushey Sangbad

১২:৩৮ পিএম, আগস্ট ১৯, ২০১৪
মালয়েশিয়া সরকারকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ

একুশে সংবাদ : বাংলাদেশ থেকে আরো বেশি জনশক্তি নিয়োগের সিদ্ধান্তে মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশী শ্রমিকদের বৈধতা দেয়ার জন্যও দেশটির সরকারকে ধন্যবাদ জানান।

আজ মঙ্গলবার দেশটির মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রায়ট আনাক জায়েম প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর তেজগাঁওস্থ কার্যালয়ে সাক্ষাত করেন। এ সময় তাকে ধন্যবাদ জানান প্রধান।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী সাংবাদিকদের বলেন, বৈঠকে পারস্পরিক বিষয় বিশেষ করে বাংলাদেশ থেকে জনশক্তি নিয়োগের বিষয়ে আলোচনা হয়। বৈঠকে শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের শ্রমিকরা কঠোর পরিশ্রমী, বিশ্বস্ত ও কর্তব্যনিষ্ঠ হওয়ায় উভয় দেশের অর্থনীতির জন্য তা কল্যাণকর হয়েছে। বাংলাদেশী শ্রমিকরা দু'দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করছে।

এ প্রসঙ্গে মালয়েশিয়ার মন্ত্রী বলেন, তার সরকার প্লানটেশন খাত ছাড়াও সরকারি উদ্যোগের আওতায় (গভর্নমেন্ট টু গভর্নমেন্ট) অবকাঠামো, সেবা ও উৎপাদন খাতে বাংলাদেশী শ্রমিক নিয়োগ করবে।

বৈঠকে শেখ হাসিনার সফর নিয়েও আলোচনা হয়। মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর আমন্ত্রণে নভেম্বরের প্রথম সপ্তাহে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কুয়ালালামপুর সফরের সম্ভাবনা রয়েছে বলে জানান প্রেস সচিব।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান সিকদার, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. খন্দকার শওকত হোসেন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী ও মালয়েশিয়ার হাইকমিশনার নরলিন বিনতে ওসমান অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

একুশে সংবাদ ডটকম/এমকেএইচ/১০-৮-০১৪:

Link copied!