AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বাংলা ব্লকেড

মহাসড়ক অবরোধ করে ইবি শিক্ষার্থীদের সাংস্কৃতিক আসর


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৬:৩৩ পিএম, ১০ জুলাই, ২০২৪
মহাসড়ক অবরোধ করে ইবি শিক্ষার্থীদের সাংস্কৃতিক আসর

কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী চলমান ‘বাংলা ব্লকেড’ এর অংশ হিসেবে বুধবার (১০ জুলাই) বেলা ১১টায় কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে সাংস্কৃতিক আসরের আয়োজন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

এসময় তারা বিভিন্ন প্রতিবাদী কবিতা, গান, গীতিনাট্য ও অভিনয়ের মাধ্যমে বৈষম্যমূলক কোটা ব্যবস্থা সংস্কারের দাবি জানান। এছাড়া মহাসড়কে ফুটবল, ক্রিকেট, লুডু ও দাবা খেলার আসর বসায় আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে বিকাল পৌঁনে ৪টায় রাস্তা ছেড়ে দেন তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মহাসড়কের উভয় পার্শ্বে গাছের গুড়ি ফেলে যান চলাচল বন্ধ রাখায় কুষ্টিয়া ও ঝিনাইদহ অভিমুখে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মহাসড়কে অবস্থান নেয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমরা কোটা ব্যবস্থার সুষ্ঠু সংস্কার চাই। নতুন পরিপত্র জারি করে অনতিবিলম্বে বৈষম্যমূলক এই কোটা পদ্ধতির সংস্কার করতে হবে। সকল চাকরিতে কোটা পদ্ধতির নিয়োগ বন্ধ করে মেধার ভিত্তিতে নিয়োগ দিতে হবে। চাকরির সকল গ্রেডে সবমিলিয়ে ৫℅ কোটা রাখতে হবে।

 

একুশে সংবাদ/সা.আ

Link copied!