AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উপাচার্য নিয়োগের দাবিতে ইবিতে ফের বিক্ষোভ


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৫:১৯ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
উপাচার্য নিয়োগের দাবিতে ইবিতে ফের বিক্ষোভ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের পাশে থাকা শিক্ষকদের মধ্য থেকে উপাচার্য নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। বুধবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এসময় তারা আওয়ামীলীগের এজেন্ট ও ফ্যাসিবাদের দোসর কাউকে ভিসি হিসেবে দেখতে চায়না বলে হুশিয়ারি দেন।

এসময় শিক্ষার্থীরা ‘আওয়ামীলীগের এজেন্ট কাউকে ভিসি হিসেবে চাই না’, ‘নিশ্চুপ ঘুমিয়ে থাকা বেহায়া, নির্লজ্জদের ভিসি হিসেবে চাই না’, ‘বসন্তের কোকিলেরা সাবধান’, ‘ঢাবি, রাবি ভিসি পেল, ইবি কেন পিছিয়ে গেল’সহ বিভিন্ন লেখা সংবলিত প্লাকার্ড প্রদর্শন করেন।

সমাবেশে তারা বলেন, আমাদের উপাচার্য নিয়োগ না হওয়ায় শিক্ষা কার্যক্রম পিছিয়ে যাচ্ছে। ছাত্র আন্দোলনের সময় যেসকল শিক্ষকরা আমাদের পাশে ছিলেন আমরা তাদেরকে উপাচার্য হিসেবে চাই। বাইরের বিশ্ববিদ্যালয় থেকে আমাদের ক্যাম্পাসে উপাচার্য নিয়োগ দিলে আমরা তাকে অবাঞ্ছিত ঘোষনা করবো। আমরা আমাদের ক্যাম্পাসের শিক্ষকদের মধ্য থেকেই উপাচার্য চাই।

প্রসঙ্গত, এরআগে গত শনিবার অতীত দুর্নীতির রেকর্ড যাচাই-বাছাই করে সৎ-সাহসী, শিক্ষার্থীবান্ধব ও সংস্কারমনা উপাচার্য নিয়োগের দাবিতে বিক্ষোভ ও ছাত্র সমাবেশ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।  

 

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!