AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উপাচার্য নিয়োগের দাবিতে ইবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৬:১২ পিএম, ২০ সেপ্টেম্বর, ২০২৪
উপাচার্য নিয়োগের দাবিতে ইবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

অবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে তৃতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। শুক্রবার বিকেল ৪ টায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ক্যাম্পাসের বটতলা থেকে মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান নেয়। পরে তারা প্রায় আধা ঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিভিন্ন শ্লোগান দেয়। এসময় তারা দ্রুত সময়ের মধ্যে উপাচার্য নিয়োগের দাবি জানান।

এসময় তারা ‘সবাই যখন স্বর্গে ইবি কেন মর্গে’, ‘ভিসি ভিসি ভিসি চাই, ইবিতে ভিসি চাই’, ‘ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়’, ‘ঢাবি, রাবি ভিসি পায়, ইবি কেন পিছিয়ে রয়’, ‘সংস্কারমনা ভিসি চাই’, ‘দুর্নীতিমুক্ত ভিসি চাই’, ‘সৎ ও সাহসী ভিসি চাই’, ‘সেশনজটর কবর চাই’সহ বিভিন্ন শ্লোগান দেয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ইতোমধ্যে অনেক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হয়ে গেছে। কিন্তু ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনো উপাচার্য দেওয়া হয়নি। এতে আমাদের শিক্ষা কার্যক্রম পিছিয়ে যাচ্ছে। ঠিকমতো আমাদের ক্লাস-পরীক্ষা হচ্ছে না। আমরা চাই, অতি দ্রুত আমাদের বিশ্ববিদ্যালয়ে একজন সৎ, যোগ্য ও সংস্কারমনা উপাচার্য নিয়োগ দেওয়া হোক।

প্রসঙ্গত, এর আগে গত শনিবার ও বুধবারে দু‍‍`দফায় উপাচার্য নিয়োগের দাবিতে বিক্ষোভ ও ছাত্র সমাবেশে করেন ইবি শিক্ষার্থীরা।


একুশে সংবাদ/ এস কে

Link copied!