AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উপাচার্যের দাবিতে ফের মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০১:৪৬ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
উপাচার্যের দাবিতে ফের মহাসড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য নিয়োগের দাবিতে তৃতীয় দিনের মতো কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। একইসঙ্গে  উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন তারা। এসময় বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী মহাসড়ক আটকে আজকের মধ্যেই উপাচার্য নিয়োগের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। 

রোববার বেলা ১১টায় ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনের কুষ্টিয়া-খুলনা মহাসড়কে আটকে অবস্থান নেয়। বেলা সাড়ে ১১টায় মহাসড়কে অবস্থান নিয়ে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়ে কর্মসূচি চালায় শিক্ষার্থীরা। পরে বেলা সোয়া ১২টার দিকে রাস্তা ছাড়েন শিক্ষার্থীরা। 

এসময় শিক্ষার্থীরা ‘সবাই যখন স্বর্গে, ইবি কেন মর্গে’, ‘ইবিয়ানদের লক্ষ্য, ভিসি হবে দক্ষ’, ‘রাবি, ঢাবি ভিসি পায়, ইবি কেনো পিছিয়ে রয়’, ‘ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়’, ‘সংস্কারমনা ভিসি চাই’, ‘দুর্নীতিমুক্ত ভিসি চাই’সহ বিভিন্ন শ্লোগান দেয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনো কেন ভিসি নিয়োগ হচ্ছে না? যদি অতি দ্রুত ভিসি নিয়োগ না দেওয়া হয় তাহলে আমরা আরো কঠোর হতে বাধ্য হবো। আমরা আমাদের ক্লাসে ফিরতে চাই, মাঠে নয়। অনতিবিলম্বে ইবিতে উপাচার্য নিয়োগের ব্যবস্থা করতে হবে। সৎ, দক্ষ, শিক্ষার্থীবান্ধব ও একাডেমিশিয়ান উপাচার্য চাই। কোন দুর্নীতিবাজ যেন ইবির উপাচার্য না হয়। উপাচার্য নিয়োগ না দেওয়া পর্যন্ত আমরা মাঠ ছাড়বো না। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!