AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন মাস পর সশরীরে ক্লাসে ফিরছে ইবি শিক্ষার্থীরা


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৬:১৫ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
তিন মাস পর সশরীরে ক্লাসে ফিরছে ইবি শিক্ষার্থীরা

অবশেষে ৮৪ দিন বন্ধ থাকার পর সশরীরে ক্লাসে ফিরছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। প্রায় তিন মাস পর সোমবার থেকে সকল বিভাগে ক্লাস চালুর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা হয়।

প্রজ্ঞাপন সূত্রে, শনিবার অনুষ্ঠিত ডিনস কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সশরীরে ক্লাস নেওয়ার ব্যাপারে বিভাগীয় একাডেমিক কমিটিতে সিদ্ধান্ত নিয়ে ক্লাস চালুর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। এই চিঠির অনুলিপি ইতোমধ্যে অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতিসহ সংশ্লিষ্ট দফতরগুলোতে পাঠানো হয়েছে।

জানা যায়, ইবিতে গত ৬ জুন থেকে ২৮ জুন পর্যন্ত গ্রীষ্মকালীন অবকাশ ও ঈদুল আজহার ছুটি ছিল৷ ছুটি শেষে দুইদিন ক্লাস চলার পর জুলাইয়ের শুরুতে ‘প্রত্যয়’ স্কিম প্রত্যাহারের দাবিতে শিক্ষকদের কর্মবিরতি ও শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন শুরু হয়। শিক্ষক ও শিক্ষার্থীদের আলাদা আন্দোলনে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে ইবিতেও বন্ধ হয়ে যায় সকল একাডেমিক কার্যক্রম। পরবর্তীতে ৫ আগস্টে হাসিনা সরকারের পতনের পর শিক্ষার্থীরা হলে ফিরে আসলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তিদের পদত্যাগের ফলে সশরীরে ক্লাস আরম্ভ হয়নি৷ সবশেষে ৮৪ দিন পর শিক্ষার্থীদের দাবি বিবেচনায় ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইবির আর্থিক ও প্রশাসনিক দায়িত্বে থাকা থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, ‘আমরা সব বিভাগে চিঠি পাঠিয়েছি। বিভাগগুলো তাদের একাডেমিক কমিটির সভায় সিদ্ধান্ত নিয়ে সোমবার থেকে সশরীরে ক্লাস শুরু করতে পারবে।’

একুশে সংবাদ/ এস কে

Link copied!