AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবশেষে বহুল প্রত্যাশিত প্রধান ফটকের উদ্বোধনের তারিখ ঘোষণা


Ekushey Sangbad
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
০৪:১৪ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
অবশেষে বহুল প্রত্যাশিত প্রধান ফটকের উদ্বোধনের তারিখ ঘোষণা

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থীদের বহুল প্রত্যাশিত স্বপ্নের প্রধান ফটকের উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৯ সেপ্টেম্বর। রোববার (২২ সেপ্টেম্বর) সিন্ডিকেট রুমে শিক্ষার্থীদের সাথে আলোচনার সময় এ তথ্য নিশ্চিত করেন উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত বছরের এপ্রিল মাসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর প্রধান ফটকের নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরবর্তী অল্প সময়ের মধ্যে দৃশ্যমান মূল ফটক। ২৯ সেপ্টেম্বর মূল ফটকের উদ্বোধনের খবর শুনে উচ্ছ্বাসিত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ।

নতুন গেট উদ্বোধনের ব্যাপারে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থী হেলাল মিয়া বলেন,দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে প্রধান ফটক নির্মাণ শেষে উদ্বোধন হবে এটি সত্যি অনেক আনন্দের কিন্তু সম্পূর্ণ কাজ শেষ না করে উদ্বোধন ঘোষণা না করাই ভালো ছিল। কারণ পরবর্তী কাজ স্বাধীনতা স্মারকের মতো অবহেলিত হওয়ার সম্ভবনা থেকে যায়।তবে আশাকরি নতুন উপাচার্য প্রধান ফটক উদ্বোধনের পরে বাকি কাজ সম্পন্ন করবেন।

অর্থনীতি বিভাগের মো. রায়হান কবির বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের চাওয়া। ২৯ তারিখ সে চাওয়া পূরণ হতে যাচ্ছে, আলহামদুলিল্লাহ। নতুন ভিসি আশার পর থেকেই, বিশ্ববিদ্যালয়ে সুবাতাস বইছে। আশা রাখি নতুন ভিসি স্যার তার পজিটিভ কাজ গুলো চলমান রাখবেন।

গেইট উদ্বোধনের বিষয়ে উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী বলেন, গেটের কিছু কাজ বাকি আছে এই কাজগুলো এই সপ্তাহের মধ্যে শেষ হয়ে যাবে। আমার বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারের সাথে কথা হয়েছে। এরপর ২৯ তারিখে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে একটি আনন্দঘন পরিবেশের মধ্যে গেটের উদ্বোধন করা হবে। গেট নিয়ে ছাত্রছাত্রীদের যে আবেগ উদ্দীপনা আছে সেটা আরও বহুগুণ বেড়ে যাবে এবং সেই সাথে এই নতুন গেট বিশ্ববিদ্যালয়ের পরিচিত লাভের ক্ষেত্রে একটা ভালো ভূমিকা রাখবে সেই প্রত্যাশায় করি। এই গেইট উদ্বোধনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধন ও পরিচিতি বাড়বে।


একুশে সংবাদ/ এস কে

Link copied!