AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেরোবিকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলা হবে: বেরোবি উপাচার্য


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৫:৩০ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
বেরোবিকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলা হবে: বেরোবি উপাচার্য

উত্তরের বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে উচ্চশিক্ষা ও গবেষণায় সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তোলার পুনর্ব্যক্ত করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ শওকাত আলী। এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকসহ সকল অংশীজন এবং সুশীল সমাজের সহযোগিতা কামনা করেন। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের গণিত ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে পৃথক মতবিনিময় সভায় উপাচার্য এসব কথা বলেন।

তিনি বলেন, যে সকল কর্মকান্ডের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে এবং বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক ভাবমূর্তি গড়ে উঠবে, সেগুলোকে প্রধান্য দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সমালোচনা থাকলে তা সোশ্যাল মিডিয়ায় না বলে সরাসরি উপাচার্যকে জানানোর জন্য আহবান জানান। শিক্ষার্থীদের পরামর্শ ও সহযোগিতা প্রত্যাশা করেন তিনি। আবু সাঈদের মতো যেন কোনো শিক্ষার্থী হত্যাকান্ডের শিকার না হয়। শিক্ষার্থীরা যেন নিরাপত্তাহীনতায় না ভোগে এজন্য ক্যাম্পাসে সকলের নিরাপত্তা নিশ্চিত করা হবে। তিনি বলেন, কোনো দুর্নীতিপরায়ন ব্যক্তি যেন কাজের বিঘ্ন ঘটাতে না পারে, সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। ছাত্র-শিক্ষকের মধ্যে সুসম্পর্ক অটুট থাকলে শিক্ষার পরিবেশ ভালো থাকবে বলেও আশা প্রকাশ করেন উপাচার্য।  

মতবিনিময় সভায় শিক্ষার্থীরা শিক্ষক সংকটসহ বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। পর্যায়ক্রমে শিক্ষার্থীদের সমস্যাগুলি চিহ্নিত করে সমাধানের ব্যাপার উদ্যোগ গ্রহণ করবেন বলেও জানান উপাচার্য। গণিত ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পৃথক মতবিনিময় সভায় সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!