AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতে মুহাম্মদ (সা.)কে কটূক্তির প্রতিবাদে ইবিতে বিক্ষোভ


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৪:২৬ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
ভারতে মুহাম্মদ (সা.)কে কটূক্তির প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

সম্প্রতি বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) কে ভারতীয় পুরোহিত কর্তৃক কটূক্তি এবং কটূক্তিকে বিজেপি নেতার সমর্থনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। শুক্রবার জুম্মার নামাজ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’ স্লোগানে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক প্রদক্ষিণ করে শেখপাড়া বাজার হয়ে আবারও কেন্দ্রীয় মসজিদের সামনে সমাবেশে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থীরা মিছিলে ‘দ্বীন ইসলাম দ্বীন ইসলাম, জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘বিশ্বের মুসলিম এক হও, লড়াই করো’, ‘বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান’, ‘সবাই মিলাই হাতে হাত, মোরা রাসূলের উম্মাত’ ও ‘বিজেপি নেতার দুই গালে, জুতা মারো তালে তালে’সহ বিভিন্ন স্লোগান দেন। পরে সমাবেশে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক রুহুল আমিন, কেন্দ্রীয় মসজিদের ইমাম আশরাফ উদ্দিন ও বঙ্গবন্ধু হল মসজিদের ইমাম মনিরুজ্জামান বক্তব্য দেন। 

সমাবেশে বক্তারা বলেন, জাতিসংঘে পৃথক আইন পাশ করে রাসূল (স.) এর কটুক্তিকারীদের শাস্তি দিতে হবে। এছাড়া বাংলাদেশ সরকারকে ভারত সরকারের কাছে এ ঘটনার যথাযথ জবাব চাইতে হবে। মুহাম্মদ (স.) ইজ্জত রক্ষার বিষয়ে আমাদের কোনো আপোষ নেই। ভারতে নবী (স.) এর কটুক্তিকারীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিতে হবে। যতক্ষণ পর্যন্ত শাস্তি দেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত মুসলমানরা থামবে না। মুসলমানরা জীবন দিতে রাজি, তবে রাসূল (স.) সম্মানে আঘাত হানতে দিবে না।

এসময় ভারতীয় পণ্ডিত ও বিজেপি নেতার এই ধৃষ্টতাপূর্ণ মন্তব্যের জন্য মুসলিম উম্মার কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান শিক্ষার্থীরা। পাশাপাশি ভারতীয় পণ্য বর্জনের জন্য সর্বস্তরের জনগণের প্রতিও আহ্বান জানানো হয়। 

প্রসঙ্গত, ভারতের বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় রাসূল (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেছেন। এতে রাজ্যের এক বিজেপি নেতা সমর্থন দিয়েছেন। এছাড়া ওই কট্টর হিন্দুত্ববাদী নেতার মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

 

একুশে সংবাদ/ এস কে

 

 

 


 

Link copied!