AB Bank
ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নানা আয়োজনে ইবিতে বিশ্ব পর্যটন দিবস পালিত


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৬:৫০ পিএম, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
নানা আয়োজনে ইবিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘বিশ্ব পর্যটন দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার বর্ণাঢ্য র‌্যালি, কুইজ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা এবং পোশাকের মাধ্যমে বিভিন্ন দেশ ও ধর্মের সংস্কৃতি তুলে ধরেন শিক্ষার্থীরা। ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে বেলা সাড়ে ১১ টায় ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের সামনে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে র‌্যালি আরম্ভ হয়। এসময় ব্যবসায় প্রসাশন অনুষদের ডিন অধ্যাপক ড. শেলীনা নাসরীন, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, ট্যুরিজম বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, প্রভাষক নাসির মিয়া ও প্রভাষক ইয়ামিন মাসুম সহ বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

র‌্যালিটি ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে থেকে আরম্ভ হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে কেক কাটা হয়। র‌্যালিতে শিক্ষার্থীরা পোশাকের মাধ্যমে বিভিন্ন দেশ ও সংস্কৃতি তুলে ধরেন। পরে দিবসটি উপলক্ষে বিভাগে কুইজ প্রতিযোগিতা এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন বিভাগের শিক্ষার্থী নাবিল নাসির, দ্বিতীয় কোরবান আলী এবং তৃতীয় হয়েছেন তাওহিদ হাসান। অন্যদিকে রচনা প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মার্কেটিং বিভাগের নাসিম আলী, দ্বিতীয় ট্যুরিজম বিভাগের শম্পা ও তৃতীয় হয়েছেন সামিরা। বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিন বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেয়।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম বলেন, সরকারি-বেসরকারি পর্যায়ে পর্যটন খাতের সঠিক উন্নয়ন কৌশল গ্রহণ করা হলে এই খাতটি দেশের অন্যতম শীর্ষ বৈদেশিক মুদ্রা আয়ের উৎস হবে বলে আমি বিশ্বাস করি। সাথে সাথে পর্যটন শিক্ষায় শিক্ষিত যুবকদেরকে এই শিল্পে অবদান রাখতে হবে। পর্যটন বিষয়ে পড়াশোনা করেও তারা পর্যাপ্ত সুযোগ সুবিধার অভাবে এই সেক্টরে থাকতে চান না, এদিকেও সংশ্লিষ্টদের নজর রাখতে হবে।

প্রসঙ্গত, জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) উদ্যোগে ১৯৮০ সাল থেকে ২৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ‘বিশ্ব পর্যটন দিবস’ পালন করা হয়।

 

 
একুশে সংবাদ/ এস কে

Link copied!