AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট এর শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ও আলোচনা সভা


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০৯:২৮ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট এর শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ও আলোচনা সভা

নোয়াখালীতে কৃষি ডিপ্লোমা শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী আন্দোলনের ধারাবাহিকতায় বেগমগঞ্জ কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট এর সাধারণ শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার সকালে নোয়াখালীর বেগমগঞ্জ কৃষি প্রশিক্ষক ইনস্টিটিউট সাধারণ শিক্ষার্থীরা প্রথমে ইনস্টিটিউটের সামনে অবস্থান নেয় পরে ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে চৌরাস্তায় অবস্থান নেয়, এসময় তারা সাংবাদিকদের তাদের বিভিন্ন সময় দাবি দাওয়া বক্তৃব্যের মধ্যে তুলে ধরে।


শিক্ষার্থীদের পক্ষ থেলে বক্তব্য দেন ইন্সটিটিউটের ৬ষ্ঠ পর্বে অধ্যয়নরত শিক্ষার্থী রায়হান উদ্দিন শামীম, মোঃ রিয়াদ হোসেন, ইকবাল হোসেন ও রায়হান খান এবং ২য় পর্বের শিক্ষার্থী নাইমা। রায়হান উদ্দিন শামীম বলে অধিকার আদায়ের আন্দোলনে জুলাই অভ্যুথ্যানের মাধ্যমে যেভাবে স্বৈরাচার বিদায় করেছি ঠিক সেভাবে আমরা আমাদের শিক্ষার অধিকার আদায় করে ছাড়বো।

অন্যান্য শিক্ষার্থীরা বলেন উচ্চ শিক্ষা কারো দয়া নয় এটা আমাদের অধিকার সুতরাং আমাদের অধিকার আমরা আদায় করে ছাড়বো। এরপর শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলের মাধ্যমে নিজেদের ইনস্টিটিউটে প্রবেশ করেন।


এ বিষয়ে ইনস্টিটিউটের অধ্যক্ষ ড. জাকির হোসেন বলেন আমরা শিক্ষির্থীদের যুক্তিক দাবী গুলো উধ্বর্তন কর্তীপক্ষদের জানাবো এবং তাদের দাবী বাস্তবায়নে শিক্ষকদের পক্ষ থেকে পূর্ণ সহায়তা দিবো।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!