AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিপ্রবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,পটুয়াখালী
০১:৩৮ পিএম, ৫ অক্টোবর, ২০২৪
পবিপ্রবিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে।৫ অক্টোবর (শনিবার)  সকাল ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক পরিক্রম শেষে কৃষি অনুষদের কনফারেন্স রুমে শিক্ষকদের অংশগ্রহণে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মোঃ আব্দুল লতিফ এর সভাপতিত্বে ও কৃষি অনুষদের অধ্যাপক ড. মো. আবু ইউসুফের  সঞ্চালনায় এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম। 

আরও উপস্থিত ছিলেন কৃষি অনুষদের অধ্যাপক ড. মাহবুব রাব্বানী, বিশ্ববিদ্যালয়ের  রেজিস্ট্রার অধ্যাপক ড. এস এম হেমায়েত জাহান, বিশ্ববিদ্যালয়ের  ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. জিল্লুর রহমান,  প্রক্টর অধ্যাপক আবুল বাশার খান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সুজাহাঙ্গীর কবীর, কম্পিউটার ও প্রযুক্তি অনুষদের সাবেক ডিন মো. জামাল হোসেন, কৃষি অনুষদের অধ্যাপক ড. হাবিবুর রহমান, অধ্যাপক ড. মো. মহসিন হোসেন, অধ্যাপক ড. মামুন আর রশীদসহ বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ। এসময় বক্তারা শিক্ষকদের শ্রদ্ধা, সম্মান ও বিভিন্ন সুযোগ সুবিধা সহ শিক্ষা ক্ষেত্রে ছাত্র বান্ধব পরিবেশ তৈরি, গবেষণা, উচ্চশিক্ষা, কৃষিতে প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে দেশের উন্নয়নের ভূমিকা রাখার কথা আলোচনা করেন।

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে  উপাচার্য অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম বলেন, "শিক্ষক হিসেবে রাগ করে নয় শিক্ষার্থীদের বুঝিয়ে, কাউন্সিলিং করে পড়াতে হবে। সব শিক্ষার্থী নয়, যদি একটি ছেলেও আপনার দ্বারা উপকৃত হয় তাহলে আপনার শিক্ষকতা পেশায় আসা সফল হবে। আপনি আপনার ডিপার্টমেন্টে ভুমিকা রাখেন, আপনার পাবলিকেশনে খেয়াল রাখেন, বিশ্ববিদ্যালয় আপনার মূল্যায়ন অবশ্যই করবে।"

উল্লেখ্য,  ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্ব ব্যাপী শিক্ষকদের যথাযথ সম্মান রক্ষা এবং সমাজে তাদের অবদানকে স্মরণ করার পাশাপাশি শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ বিশ্বের ১০০টি দেশে সকল শিক্ষক সংগঠন গুলো এই দিবসটি পালন করে থাকে। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় হল "শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার।"

একুশে সংবাদ/ এস কে 

Link copied!