AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তি শুরু আজ


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তি শুরু আজ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের চূড়ান্ত ভর্তি শুরু হচ্ছে আজ রোববার (৬ অক্টোবর) থেকে। যা চলবে আগামী মঙ্গলবার (৮ অক্টোবর) পর্যন্ত। 

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘৩য় ও ৪র্থ পর্যায়ে প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের এস.এস.সি সমমান ও এইচ.এস.সি সমমান পরীক্ষার মূল নম্বরপত্র চূড়ান্ত ভর্তির সময় স্ব-স্ব বিভাগে জমা প্রদান করবেন, এবং মূল নম্বরপত্র জমাদানের পর ‍‍`স্বীকৃতি স্লিপ‍‍` সংগ্রহ করবেন। 

চূড়ান্ত ভর্তির সময় ৬ অক্টোবর থেকে ৮ অক্টোবর ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। শিক্ষার্থীরা চূড়ান্ত ভর্তির জন্য প্রাথমিক নিশ্চায়ন পরবর্তী অবশিষ্ট ভর্তি ফি, ভর্তি ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র বিশ্ববিদ্যালয়ের স্ব-স্ব বিভাগে যোগাযোগের মাধ্যমে প্রদান করবেন। যে সকল শিক্ষার্থী উল্লিখিত সময়ের মধ্যে চূড়ান্ত ভর্তি হতে পারবে না তাদের ভর্তি বাতিল বলে গণ্য হবে।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২২টি বিভাগে আসন রয়েছে ১৩৯৫টি। বেরোবিতে ভর্তিতে ‍প্রাথমিক ও চূড়ান্ত মিলে মোট জমা দিতে হচ্ছে ১১৯৩০ থেকে ১২৬৫০ টাকা।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে গত ২৭ এপ্রিল। এ ছাড়া ‘বি’ ইউনিটের পরীক্ষা ৪ মে ও ‘সি’ ইউনিটের ১১ মে অনুষ্ঠিত হয়েছে।

একুশে সংবাদ/ এস কে 

 

Link copied!