AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০২:৩৫ পিএম, ৮ অক্টোবর, ২০২৪
শাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩ নভেম্বর

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গুচ্ছভুক্ত প্রথম বর্ষের (২০২৩-২৪ শিক্ষাবর্ষ) ক্লাস আগামী ৩ নভেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে সোমবার (৭ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ১৭৭তম একাডেমিক কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সাজেদুল করিম।

তিনি জানান ‘২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান ২৮ থেকে ৩০ অক্টোবরের মধ্যে যেকোনো একদিন হবে। অতিথির বিষয়টি ঠিকঠাক হলে অনুষ্ঠানের দিনক্ষণ নির্ধারিত হবে। বর্তমান অন্তর্বর্তী সরকারের কোনও একজন উপদেষ্টা কিংবা বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানকে অতিথি হিসেবে রাখার জন্য আমরা চেষ্টা করব। ওরিয়েন্টেশনের পর ৩ নভেম্বর প্রথম বর্ষের শিক্ষার্থীদের প্রথম সেমিস্টারের ক্লাস শুরু হবে।’

এদিকে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া এখনও সম্পন্ন হয়নি বলে জানিয়েছেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি মোহাম্মদ রেজা সেলিম।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে ২৮টি বিভাগ মিলে আসন রয়েছে ১ হাজার ৫৬৬টি। এর মধ্যে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে গুচ্ছে এ বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক পর্যায়ে ১ হাজার ৫৫০টি আসনে ভর্তি হয়েছে। ১৬টি আসন ফাঁকা আছে। এ ছাড়া কোটায় ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

তিনি আরও বলেন ‘চূড়ান্ত ভর্তি ওরিয়েন্টেশনের তারিখের ওপর নির্ভর করছে। যে তারিখে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে, এর দুই দিন আগে থেকে চূড়ান্ত ভর্তি নেয়া হবে। এতে নবীন শিক্ষার্থীদের বাসা থেকে আবার আসা-যাওয়া করা লাগবে না। ভোগান্তি কম হবে।’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!