AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবির ধর্মতত্ত্ব অনুষদে নুতন বিভাগ খোলার আশ্বাস উপাচার্যের


ইবির ধর্মতত্ত্ব অনুষদে নুতন বিভাগ খোলার আশ্বাস উপাচার্যের

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব অনুষদে নতুন বিভাগ খোলার আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ। 

মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত ধর্মতত্ত্ব অনুষদের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান আথিতির বক্তব্যে এ আশ্বাস দেন উপাচার্য। তিনি বলেন, ইসলামিক জ্ঞান এবং আধুনিক জ্ঞানের সমন্বয় সাধনে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টিতে অবশ্যই ইসলামী শিক্ষা ও গবেষণাকে প্রাধান্য দেওয়া হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের যে চরিত্রের দিকে এগিয়ে যাওয়া উচিত সেই চরিত্রের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করবো। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে পরবর্তীতে সুপরিকল্পিতভাবে ধর্মতত্ত্ব অনুষদে নতুন বিভাগ চালু করা হবে।

উপাচার্য আরও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে আধুনিক ইসলাম ও প্রাগতৈহাসিক যুগের সকল বই এবং তথ্য সংরক্ষণ করে একটি আলাদা কর্ণার খোলার পরিকল্পনা হাতে নিয়েছি। যাতে শিক্ষার্থীরা ইসলামের সঠিক ইতিহাস জেনে নিজেদেরকে সমৃদ্ধ করতে পারে।

এসময় ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. আ.ব.ম ছিদ্দিকুর রহমান আশ্রাফীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি ড. নাছির উদ্দিন মিঝি, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: অলি উল্যাহ এবং আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন সহ অনুষদটির পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

এসময় শিক্ষার্থীরা ধর্মতত্ত্ব অনুষদের অন্তর্ভুক্ত নতুন বিভাগ খোলা, অনুষদ ভবনের নাম পরিবর্তন ও সার্বিক সংস্কার, শিক্ষক নিয়োগ, আইসিটিতে দক্ষতা উন্নয়ন ও বিজ্ঞানভিত্তিক কোর্স চালুসহ বিভিন্ন দাবি জানান।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!