AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পবিপ্রবিতে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় আনন্দ মিছিল


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
১০:৪৩ পিএম, ২৫ অক্টোবর, ২০২৪
পবিপ্রবিতে ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় আনন্দ মিছিল

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি)  ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর থেকে উক্ত আনন্দ মিছিল শুরু হয়ে প্রধান সড়ক পদক্ষিণ করে মুক্তবাংলায় এসে শেষ হয়।

শিক্ষার্থীরা ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ার গেজেট প্রকাশে  আনন্দ এবং ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবি জানান।মিছিল পরবর্তী সভায় আইন ও ভুমি প্রশাসন অনুষদের শিক্ষার্থী নুরুন্নবী সোহানের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন একই অনুষদের জাহিদুল ইসলাম, সিএসই অনুষদের বায়জিদ এবং নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদে মোঃ ফরিদুল ইসলাম।

নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদের মোঃ ফরিদুল ইসলাম বলেন, আমাদের জন্য অত্যন্ত আনন্দের অন্তর্বর্তীকালীন সরকার ফ্যাসিবাদের দোসর ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত করে নিষিদ্ধ করার গেজেট প্রকাশ করেছে। আমরা বলতে চাই শুধু গেজেট প্রকাশ করলেই চলবে না তাদের কে তাদের কর্মকাণ্ডের জন্য আইনের আওতায় আনতে হবে। ছাত্রলীগকে জুলাই বিপ্লবে শিক্ষার্থীদের উপর তাদের নির্যাতনের জন্য সুষ্ঠু তদন্ত এবং বিচারের আওতায় আনতে হবে না হলে তাঁরা সুযোগ পেলে আনসার হিসেবে, রিকসাওয়ালা হিসেবে ফিরে আসবে। সম্প্রতি তাঁরা আবার ফেল্টুস হয়ে ফিরে আসল। সাধারণ শিক্ষার্থীদেরকে সর্বদা সজাগ দৃষ্টি বজায় রাখতে হবে এবং আমাদের বিশ্ববিদ্যালয়ে যাঁরা তৎকালীন প্রশাসনিক দায়িত্বে থেকে জুলাই বিপ্লবে শিক্ষার্থীদের ভয়ভীতি দেখিয়েছে তাদের শাস্তির আওতায় আনতে হবে। 
 

একুশে সংবাদ/এনএস

Link copied!