AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আদিফা মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের নতুন পোশাকে ঈদ আনন্দ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:১৯ পিএম, ৩ এপ্রিল, ২০২৪
আদিফা মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের নতুন পোশাকে ঈদ আনন্দ

‘ঈদের খুশি ছড়িয়ে পড়ুক সুবিধাবঞ্চিত সকল প্রাণে...’ প্রতিপাদ্যে পবিত্র মাহে রমজানে এতিম ও সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ইফতার ও ঈদের নতুন পোশাক বিতরণের এক মহতি উদ্যোগ নিয়েছে ‘আদিফা জাহান বিনতে আলিম মেমোরিয়াল ট্রাস্ট ।


এই উদ্যোগে গত মঙ্গলবার (০২ এপ্রিল ২০২৪)  উত্তরা গাউসুল আজম জামে মসজিদ কোরআন শিক্ষা একাডেমির প্রায় ১০০ জন দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ঈদের নতুন পোশাক উপহার তুলে দেয়া হয়েছে। এসময় মসজিদের পেশ ঈমামের উপস্থিতিতে আদিফা মেমোরিয়াল ট্রাস্টের সভাপতি জ্বনাব আব্দুল আলিম,  অন্যতম ট্রাস্টি জ্বনাব মোহাম্মদ সাইফুদ্দিন ও জ্বনাব রাসেল পারভেজ এই উপহার তুলে দেন।

উক্ত কোরআন শিক্ষা একাডেমির শিক্ষার্থীদের সাথে আন্তরিক সময় কাটান ট্রাস্টের প্রধান নির্বাহী ও সভাপতি মি. আব্দুল আলিম এবং  শিক্ষার্থীদের মাঝে ঈদের নতুন পোশাক তুলে দেন। নতুন পোশাক পেয়ে এসময় দরিদ্র শিক্ষার্থীদের চোখে মুখে আনন্দের দ্যুতি ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, মি. আব্দুল আলিম ও মিসেস সুমাইয়া জাহান দম্পতির অতি আদরের প্রথম সন্তান ফুটফুটে সুন্দর নিষ্পাপ শিশু ”আদিফা জাহান বিনতে আলিম’। রাজধানীর উত্তরা’র বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল (বিআইটি) এর তৃতীয় শ্রেণীর ছাত্রী মাত্র ১১ বছর বয়সি ‘আদিফা’ ২০২১ সালের ২৯ আগস্ট, ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎস্যাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।  তাঁরই স্মৃতিতে সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে সেবা ও উন্নয়নমূলক কাজ করার লক্ষ্যে ২০২২ সালে প্রতিষ্ঠিত হয় ‘আদিফা জাহান বিনতে আলিম মেমোরিয়াল ট্রাস্ট’।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - রাজধানী

Link copied!