AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর

নার্সদের কটুক্তি, মহাপরিচালকের পদত্যাগ দাবি


Ekushey Sangbad
বেলায়েত হোসেন, ঢাকা
০৪:৪০ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০২৪
নার্সদের কটুক্তি, মহাপরিচালকের পদত্যাগ দাবি

নার্সিং শিক্ষার্থী এবং নার্সিং পেশা নিয়ে ‘অবমাননাকর বক্তব্য’ দেওয়ার অভিযোগ তুলে প্রতিষ্ঠানের মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) মহাখালীতে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের সামনে বিক্ষোভ দেখিয়ে তারা মহাখালীতে সড়ক অবরোধ করেছেন।

এই অবরোধের কারণে বেলা দেড়টার দিকে মহাখালী থেকে তেজগাঁওগামী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তাতে যানজট দেখা যায় আশপাশের বিভিন্ন সড়কে। দুপুরে মহাখালী রেলক্রসিংয়ের সামনের সড়কে গিয়ে দেখা যায়, ঢাকার বিভিন্ন নার্সিং কলেজের শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। তারা মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আন্দোলনরত একজন শিক্ষার্থী বলেন, বিভিন্ন দাবি নিয়ে তারা সোমবার নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সে সময় মহাপরিচালক তাদের সঙ্গে ‘বাজে আচরণ’ করেন। তিনি বলেন, নার্সদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেওয়া সরকারের ‘ভুল’ ছিল।

তিনি আমাদের নিয়ে, আমাদের পেশা নিয়ে অবমাননাকর কথা বলেছেন। এজন্য আমরা তার কাছে এর ব্যাখ্যা চাইতে এসেছিলাম। এসে দেখি তিনি অফিসে নাই। তার পদত্যাগের দাবিতে আমরা রাস্তা অবরোধ করেছি। দাবি না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - রাজধানী

Link copied!