AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিআরআইসিএম‍‍`র মালা খানের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:০৪ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
বিআরআইসিএম‍‍`র মালা খানের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস্ (বিআরআইসিএম) এর সদ্য বিদায়ী মহাপরিচালক ও চীফ সায়েন্টিফিক অফিসার মালা খানের দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলেছেন কর্মরত বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে বিআরআইসিএম মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অভিযোগ করেন তারা।

এ সময় তারা বলেন, বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস্, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়াধীন একটি বিধিবদ্ধ প্রতিষ্ঠান। ১৫ সেপ্টেম্বর ২০২০ সালে বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস্ আইন, ২০২০ এর মাধ্যমে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠান শুরু থেকেই অবৈধ ভাবে মহাপরিচালক (অতিঃ দাঃ) ড. মালা খানের দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, অফিসকে পারিবারিক কাজে ব্যবহার, কর্মকর্তাদের সাথে খারাপ আচরণ, জালিয়াতি ও দুর্নীতির মহোৎসব চালিয়েছেন বলে অভিযোগ করেন। 

তারা বলেন, অবৈধ নিয়োগ, পিএইচডি জালিয়াতি, আর্থিক অনিয়ম, প্রকল্প পরিচালক ও মহাপরিচালক (অতিঃ দ্বাঃ) থাকাকালীন অবৈধ সম্পদ অর্জন, গবেষণা খাতে অনিয়ম, অফিস সিন্ডিকেট করে নিজের খেয়াল খুশিমত চলেছেন মালা খান। আর তা পরিচালনা করার জন্য নিজ অফিসেই রয়েছে তার গোপন কক্ষ। তার সুষ্ঠ তদন্ত দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, প্রতিষ্ঠানটির সিনিয়র সায়েন্টিফিক অফিসার মোঃ মনিরুজ্জামান। উপস্থিত ছিলেন সিনিয়র সায়েন্টিফিক অফিসার জাবেদ বিন আহমেদ, মোঃ মোক্তার হোসেন, সায়েন্টিফিক অফিসার মোঃ আবু হাসান ও টেকনিশিয়ান মোঃ তৌহিদুল ইসলাম। এ সময় সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সায়েন্টফিক মোঃ মশিউর রহমান। 

এ সময় তারা, মালা খান-কে চীফ সায়েন্টিফিক অফিসার পদ থেকে অব্যাহতি দিয়ে তার বিরুদ্ধে আনীত অভিযোগের সুষ্ঠু তদন্তের দাবি জানান এবং তার বিরুদ্ধে চলমান মামলার কার্যক্রম আবার শুরু করে দ্রুততম সময়ের মধ্যে রায় দিয়ে অভিযোগ প্রমাণের সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বিআরআইসিএম এর সকল বিজ্ঞানী, কর্মকর্তা, ও কর্মচারীরা।

 

একুশে সংবাদ/রাফি/বাবু/বিএইচ

সর্বোচ্চ পঠিত - রাজধানী

Link copied!