AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বন্ধ মেট্রোরেল চালুর সময় জানাল ডিএমটিসিএল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৬ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
বন্ধ মেট্রোরেল চালুর সময় জানাল ডিএমটিসিএল

মেট্রোরেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) জানিয়েছে, খামারবাড়ি অংশের ৪৩০ নম্বর পিলারের ভায়াডাক্টের বিয়ারিং প্যাড নষ্ট হওয়ায় আগারগাঁও থেকে মতিঝিল অংশে ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে। কাজটি অনেক সুক্ষ্ম হওয়ায় কতক্ষণ লাগতে পারে ঠিক হতে, তা বলা যাচ্ছে না। তবে সন্ধ্যা নাগাদ ভায়াডাক্ট ঠিক করা গেলে বৃহস্পতিবার থেকেই মেট্রোরেল এ পথে চালু হতে পারে বলে আশা করেছে তারা।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) ডিএমটিসিএল থেকে এ তথ্য জানা গেছে।

কারিগরি ত্রুটির কারণে রাজধানীর আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। এতে সকাল থেকেই চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। অল্প সময়ে, যানজট এড়িয়ে গন্তব্যে পৌঁছাতে রাজধানীবাসীর কাছে জনপ্রিয় হয়ে উঠেছে মেট্রোরেল। তবে কোনো কারণে তা বন্ধ হলে ভোগান্তিতে পড়তে হয় হাজার হাজার যাত্রীকে।

আজ সকালে আবারও কারিগরি ত্রুটির কবলে পড়ে মেট্রোরেল। এতে অফিসগামী ও প্রয়োজন মেটাতে ঘরের বাইরে বের হওয়া মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে। এমন অবস্থায় যেন মরার উপর খাঁড়ার ঘা, আগারগাঁও স্টেশনে অটোমেশন পদ্ধতিতে টিকিট কাটা বন্ধ হয়ে যাওয়া। ফলে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হচ্ছে যাত্রীদের। এতে ক্ষোভও প্রকাশ করেন তারা।

ডিএমটিসিএল জানিয়েছে, রাজধানীর খামারবাড়ি অংশে ৪৩০ নম্বর পিলারের ভায়াডাক্টের স্প্রিং বা বিয়ারিং প্যাড নষ্ট হওয়ায় আগারগাঁও-মতিঝিল রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ আছে তবে কাজ চলছে।

ডিএমটিসিএল মহাব্যবস্থাপক (অপারেশন) মোহাম্মদ ইফতিখার হোসেন সময় সংবাদকে বলেন, কাজটি অনেক সুক্ষ্ম হওয়ায় কতক্ষণ লাগতে পারে ঠিক হতে তা বলা যাচ্ছে না। তবে সন্ধ্যা নাগাদ ভায়াডাক্ট ঠিক করা গেলে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) থেকেই মেট্রোরেল এ পথে চালু হতে পারে বলে আশা করা যাচ্ছে। তবে কাজ সম্পন্ন হওয়ার পর আনুষ্ঠানিক ব্রিফিং করবে কর্তৃপক্ষ। এর আগে কোনো মন্তব্য করতে রাজি নয় তারা।

এত অল্প সময়ের মধ্যে বিয়ারিং প্যাড নষ্ট হওয়া অস্বাভাবিক বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এর আগে ভিয়েতনামে এমন ঘটনা আরেকবার ঘটেছিল বলে শোনা যায়। দক্ষতার সঙ্গে পরীক্ষা নিরীক্ষা করে বসানো হলেও ঠিক কারণে এমন ঘটনা ঘটলো তা অনুসন্ধান করা হচ্ছে। একইসঙ্গে এমন ঘটনা যাতে আর না ঘটে সেজন্য সার্বক্ষণিক নজরদারিতে রাখা হবে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - রাজধানী

Link copied!