AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুর্নীতির খবর প্রচারে স্বাধীনতা চান সাংবাদিকরা


Ekushey Sangbad
মো: সোহেল রানা, ঢাকা
০৭:৩৪ পিএম, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
দুর্নীতির খবর প্রচারে স্বাধীনতা চান সাংবাদিকরা

ওরিয়ন গ্রুপের দুর্নীতির সংবাদ প্রকাশ করায় তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দেশ টিভির প্রতিবেদক শাহাদাত হোসেন নিশাদ এবং দেশ টিভি ও ইনডিপেনডেন্ট টিভির বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) তিতুমীর কলেজ গেটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের পাশাপাশি শিক্ষার্থীরাও অংশগ্রহণ করেন।

এ সময় ‘বৈষম্যবিরোধী সরকারের সময়ও সাংবাদিকদের কণ্ঠ রোধ করতে মামলা কেন’, ‘দুর্নীতির খবর প্রচারে গণমাধ্যমের স্বাধীনতা চাই’সহ নানা স্লোগান দেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, ওরিয়ন গ্রুপ মানহানির মামলা দিয়ে স্বাধীন গণমাধ্যম ও সাংবাদিকদের কণ্ঠরোধ করতে চাচ্ছে।

জানা যায়, সম্প্রতি ওরিয়ন গ্রুপের বিদ্যুৎ কেন্দ্র ও গুলিস্তান-যাত্রাবাড়ী ফ্লাইওভারের দুর্নীতির খবর প্রকাশ করায় শনিবার (২৮ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটি ৫০০ কোটি টাকা করে দুটি মামলা করে দেশ টিভির বিরুদ্ধে। মামলায় দেশ টেলিভিশন লিমিটেড, এর প্রধান নির্বাহী আরিফ হাসান এবং প্রতিবেদক শাহাদাত হোসেন নিশাদকে বিবাদী করা হয়েছে। একইসঙ্গে মামলা করা হয় ইনডিপেনডেন্ট টেলিভিশনের বিরুদ্ধেও।

স্বাধীন গণমাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা না করতে আহ্বান জানান সাংবাদিকরা।

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি তাওসিফ মাইমুনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাহেদুজ্জামান সাকিবের সঞ্চালনায় মানববন্ধনে বক্তৃতা করেন ডিআরইউ, ডিইউজে, সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান নেতারা এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!