AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজধানীতে অপহৃত নূর পিরোজপুরে উদ্ধার, হৃদয়কে খুঁজছে র‌্যাব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:০৯ পিএম, ৬ অক্টোবর, ২০২৪
রাজধানীতে অপহৃত নূর পিরোজপুরে উদ্ধার, হৃদয়কে খুঁজছে র‌্যাব

সদরঘাট এলাকা থেকে অপহৃত ১ম শ্রেণির শিক্ষার্থী আব্দুল্লাহ আল নূর তুষারকে (৮) পিরোজপুরের মঠবাড়িয়া থেকে উদ্ধার করেছে (র‍্যাব)। এ ঘটনায় শিশুটির মায়ের পরিচিত যুবক হৃদয়কে (৩০) গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে সংস্থাটি। রোববার (৬ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে শনিবার (৫ অক্টোবর) রাতে র‍্যাব ২ ও ৮- এর যৌথ আভিযানিক দল মঠবাড়িয়া থানার আমরাগাছি হোগলপাতি এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে। ঘটনাস্থলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যান।

র‌্যাব জানিয়েছে, গত সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর সদরঘাটের সোয়ারীঘাট এলাকায় আব্দুল্লাহ আল নূর তুষার নামে এক শিশু অপহরণের শিকার হয়। ভুক্তভোগী নূরের মায়ের সঙ্গে হৃদয় নামে এক তরুণের মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় হয়। পরিচয়ের সুবাধে সোমবার শিশুটিকে নিয়ে তার মা সদরঘাটের সোয়ারীঘাট এলাকায় হৃদদের সঙ্গে দেখা করতে যান। সেখানে শিশু নূরকে চিপস কিনে দেয়ার কথা বলে কৌশলে অপহরণ করেন হৃদয়। 

শিশুর মা আশপাশের বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে ঢাকার কোতোয়ালি থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন। পরে শিশুটির বাবা বাদী হয়ে কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এরপর গত বুধবার (২ অক্টোবর) অজ্ঞাত এক ব্যক্তি শিশুটির মাকে ফোন করে মুক্তিপণ হিসেবে দুই লাখ টাকা দাবি করেন। মুক্তিপণের টাকা না দিলে শিশুটিকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এরপর শিশুটির পরিবার মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অপহরণকারীদের ৬ হাজার টাকা দেয়। শিশুটির বাবা র‍্যাব ২- এর কাছে নূরকে উদ্ধারের জন্য লিখিত আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে অপহৃত নূরকে দ্রুত উদ্ধার করে।
 
র‌্যাব আরও জানায়, অপহরণকারী হৃদয় মুক্তিপণ আদায় করতে শিশুটিকে বিভিন্ন সময় শারীরিকভাবে নির্যাতন করেছে। অপহরণের সঙ্গে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!