AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সাথে দেশের জন্য কাজ করতে হবে‍‍`


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:১৩ পিএম, ২ অক্টোবর, ২০২৩
সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সাথে দেশের জন্য কাজ করতে হবে‍‍`

দেশের সার্বভৌমত্ব রক্ষা ও সীমান্ত সুরক্ষার আহ্বান জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

 

তিনি বলেন, দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে বিজিবি’র প্রতিটি সদস্যকে সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সদা প্রস্তুত থাকতেও নির্দেশনা দেন তিনি।

 

সোমবার (২ অক্টোবর) বিজিবি’র সিলেট সেক্টর সদর দপ্তরে সকল পর্যায়ের বিজিবি অফিসার ও সৈনিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন বিজিবি মহাপরিচালক।

 

বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে গতকাল রবিবার বিজিবি মহাপরিচালক বিজিবি’র সিলেট সেক্টর সদর দপ্তর এবং আওতাধীন সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এবং অধীনস্থ ১০ নং পোস্ট ও পাথরকোয়ারি বিওপি, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এবং অধীনস্থ দুর্গম ডুলুরা বিওপি এবং জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর অধীনস্থ আমলশিদ বিওপি ও রহিমপুর খাল পরিদর্শন করেন।

 

উল্লেখ্য, দীর্ঘদিন যাবত জকিগঞ্জে ভারত-বাংলাদেশ সীমান্তে কুশিয়ারা নদীর সাথে রহিমপুর খালের সংযোগস্থল বন্ধ রয়েছে। যার ফলশ্রুতিতে বাংলাদেশি কৃষকেরা সেচ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। গত জুন মাসে বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলনে বিজিবি’র পক্ষ থেকে বিষয়টি অত্যন্ত জোরালো ভাবে উত্থাপন করা হয়। বিএসএফ কর্তৃপক্ষ বিষয়টি দ্রুত সমাধানের জন্য বিজিবিকে আশ্বাস প্রদান করে। এরই ধারাবাহিকতায় রহিমপুর খালের সংযোগস্থল পুনঃউন্মুক্তকরণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শনের জন্য বিজিবি মহাপরিচালক আজ সোমবার রহিমপুর খাল পরিদর্শন করেন। বিষয়টি নিয়ে ভারত-বাংলাদেশ যৌথ নদী কমিশন সক্রিয়ভাবে কাজ করছে।

 

মহাপরিচালকের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সরাইল রিজিয়ন কমান্ডার, সিলেট সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!