AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভবনের পানি ও বর্জ্য ফেলতে সড়ক খুঁড়লেন মার্কেট মালিক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,মানিকগঞ্জ
০১:৩১ পিএম, ৯ অক্টোবর, ২০২৩
ভবনের পানি ও বর্জ্য ফেলতে সড়ক খুঁড়লেন মার্কেট মালিক

মানিকগঞ্জের হরিরামপুরে সরকারি খাস পুকুরে ভবনের পানি ও বর্জ্য ফেলতে পাকা সড়ক খুঁড়ে পাইপ বসিয়েছেন এক মার্কেটের মালিক। রোববার দিবাগত রাতে ভেকু দিয়ে সড়ক খুঁড়ে পাইপ বসান ঝিটকা বাজারের হাসি শপিং সেন্টারের মালিক আব্দুল আলিম (হাসি)।

 

সরজমিনে জানা যায়, রোববার (৮ অক্টোবর) দিবাগত মধ্যরাতে এক্সেভেটর (ভেকু) দিয়ে বাজারের প্রধান পাকা সড়ক খুঁড়ে পাইপ বসিয়েছেন মার্কেটের মালিক আব্দুল আলিম (হাসি)। সড়কের অপর পাশের সরকারি খাস পুকুরে মার্কেটের পানি, টয়লেটের বর্জ্য ও বৃষ্টির পানি ফেলতে এই পাইপ বসানো হয়েছে। এতে তিনফুটেরও বেশি গভীর করে সড়ক খোঁড়া হয়েছে। পাইপ বসানোর পরে মাটি দিয়ে খোঁড়া অংশ ভরাট করা হয়েছে।

 

কয়েকজন ব্যবসায়ী জানান, গতকাল রাতে সড়ক খুঁড়ে মার্কেটের সামনে থেকে পার্শ্ববর্তী পুকুর পর্যন্ত পাইপ বসানো হয়েছে। পরে মাটি দিয়ে গর্ত ভরাট করা হয়েছে। পাইপ দিয়ে যদি টয়লেটের বর্জ্য ফেলা হয় তাহলে দুর্গন্ধে বাজারের ব্যবসায়ীরা থাকতে পারবে না। এছাড়া, বৃষ্টি হলে সড়কটি ক্ষতিগ্রস্ত হবে।

 

নাম প্রকাশ না করার শর্তে হাসি মার্কেটের দুইজন ব্যবসায়ী বলেন, গতকাল রাতে রাস্তা খুঁড়ে পাইপ বসানে হয়েছে। মার্কেটের মালিক আব্দুল আলিম (হাসি) উপস্থিত থেকে কাজ করিয়েছেন। তবে, টয়লেটের বর্জ্য হয়তো ফেলা হবে না। মার্কেটের পানি বের করার জন্য পাইপ বসানো হয়েছে।

 

মুঠোফোনে যোগাযোগ করা হলে মার্কেটের মালিক আব্দুল আলিম (হাসি) বলেন, ইউএনও অফিস থেকে অনুমতি নিয়ে কাজ করা হয়েছে। এ বিষয়ে আমার বড় ভাই মজিদ চেয়ারম্যানের (চালা ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল মজিদ) সাথে কথা বলেন।

 

তবে, চালা ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল মজিদ বলেন, বৃষ্টির পানি বের করার জন্য পাইপ বসানো হয়েছে। আমি একটি মিটিং-এ আছি। বের হয়ে আপনাকে ফোন দিচ্ছি।

 

হরিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া বলেন, ঘটনাটি শুনেছি। ব্যবস্থা নিচ্ছি।

 

এলজিইডির উপজেলা প্রকৌশলী মাজহারুল হক আকন্দ বলেন, আমরা সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করবো। এরপর অফিসিয়ালভাবে যে ব্যবস্থা গ্রহণ করা যায়, সেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, এর আগে বৃষ্টির পানি বের করার জন্য পাইপ বসানোর কথা মার্কটের মালিক বলেছিলেন। তবে, আমরা জানতে পেরেছি তিনি সুয়ারেজ লাইন করার জন্য পাইপ বসিয়েছেন। আমরা একটু পরে ঘটনাস্থলে যাবো। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/সা.খ.প্র/জাহা

 

Link copied!