AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোয়ালন্দে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা


গোয়ালন্দে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

‘‘আপনার নাগালেই পরিচ্ছন্ন হাত’’ এই প্রতিপাদ্যে রাজবাড়ীর গোয়ালন্দে বিশ্ব হাত ধোয়া দিবস-২০২৩ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও হাত ধোয়া উদদ্ধকরণ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১০ টার দিকে  উপজেলার দৌলতদিয়া আক্কাছ আলী হাইস্কুলে উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এ র‌্যালি ওআলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সি।

আরও উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. নার্গিস পারভীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইকাবাল হাসান, উপজেলা শিক্ষা অফিসার মো. কবির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আবু সাঈদ মন্ডল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডা. শরিফ ইসলাম, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাকির হোসেন সহ সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রী বৃন্দ প্রমুখ।

এসময় উপস্থিত অতিথিরা বলেন, আপনাকে ও আপনার পরিবারকে অসুস্থ হওয়া থেকে রক্ষা করার সবচেয়ে উত্তম পদ্ধতিগুলোর অন্যতম হলো হাত ধোয়া। সুস্থ থাকার জন্য আপনারা কখন ও কীভাবে হাত ধোওয়া উচিত তা জানুন এবং শিখুন। জীবাণু কীভাবে ছড়িয়ে পড়ে হাত ধোয়া আপনাকে সুস্থ রাখতে পারে এবং একজন ব্যক্তির থেকে নিকটতম ব্যক্তির শ্বাসযন্ত্রের ও ডায়ারিয়া সংক্রমণ ছড়িয়া পড়া, পেটের পিড়া প্রতিরোধ করতে পারে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন, উপজেলা জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, তিনি তার বক্তব্যে উপস্থিত ছাত্র-ছাত্রী সহ সবাইকে স্বাস্থ্য সচেতনতা মূলক দিকনির্দেশনা প্রদান করেন।

 

একুশে সংবাদ/বিএইচ/এসআর

Link copied!