AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউপি সদস্যের বিরুদ্ধে বিধবা-বয়স্ক ভাতার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ


ইউপি সদস্যের বিরুদ্ধে বিধবা-বয়স্ক ভাতার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘন্টা ইউনিয়নের ইউপি সদস্য ঝর্না বেগমের এর বিরুদ্ধে বয়স্ক-বিধবা ভাতা টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। 

এ ব্যাপারে গত (১৯ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মোসলেমা বেগম।

অভিযোগে জানা গেছে, উপজেলার গজঘন্টা ইউনিয়নের ৯নং ওয়ার্ড উমর গ্রামের ইউপি সদস্যের কাছে মৃত জসিম উদ্দিনের মেয়ে মোছাঃ মোসলেমা বেগম (৭১)প্রায় ১ বছর আগে বয়স্ক-বিধবা ভাতা করে দেওয়ার কথা বলে আইডি কার্ডের ফটোকপি, ছবি ও মোবাইল নাম্বার নেয় ইউপি সদস্য ঝর্না বেগম। কয়েক মাস আগে মোসলেমা বেগমের মোবাইলে ৩ হাজার ৩০০ টাকা আসলে ইউপি সদস্য ঝর্না বেগম এসে বলে তোমার ভাতা করে দেওয়া হয়েছে আমাকে ১ হাজার টাকা দিতে হবে বলে এক হাজার টাকা নিয়ে যায়। কয়েকদিন পর ইউপি সদস্য আবার এসে বলে অন্য লোকের টাকা তোমার মোবাইলে ভুল করে এসেছে। তুমি বাকি ২ হাজার ৩০০ টাকা আমাকে ফেরত দাও। মোসলেমা বেগম টাকা দিতে না চাইলে ইউপি সদস্য ঝর্না বেগম ভাতা বন্ধ করে দেওয়ার হুমকি দেয় এবং হাতের ফিঙ্গারপ্রিন্ট নেওয়ার জন্য চেষ্টা করে। ভুক্তভোগী মোসলেমা বেগম নিরুপায় হয়ে ইউপি সদস্য ঝর্ণা বেগমের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেন।       

অভিযোগের বিষয়ে ইউপি সদস্য ঝর্না বেগমের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি। 
 

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী বলেন টাকা নেওয়া বিষয়টি আমি জানি না। 
 

অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্নার কাছে জানতে চাইলে তিনি বলেন অভিযোগ পেয়েছি। তা তদন্ত করার জন্য উপজেলা সমবায় কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।
 

উল্লেখ্য, এর আগে ইউপি সদস্য ঝর্না বেগমের বিরুদ্ধে মোছা নাজরিন বেগম ২০২২ সালের ৯ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর রেশন কার্ডের চাল আত্মসাৎ করায় লিখিত অভিযোগ দায়ের করলে দৈনিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। 
 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!