AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লক্ষ্মীপুরে হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী র‍্যাবের হাতে গ্রেফতার


Ekushey Sangbad
মো. রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর
০৫:১৯ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৪
লক্ষ্মীপুরে হত্যা মামলার সাজাপ্রাপ্ত  আসামী র‍্যাবের হাতে গ্রেফতার

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১১ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ওমর ফারুক হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মো: আওয়াল (৪০) কে চট্টগ্রাম জেলার ইপিজেড এলাকা থেকে গ্রেফতার করে।

আওয়াল লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার পশ্চিম লতিফপুর গ্রামের আবু তাহেরে ছেলে। পরে তাকে ২৪ জানুয়ারী (বুধবার) চন্দ্রগঞ্জ থানা পুলিশের সহযোগীতায় আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।

এ ব্যাপারে র‍্যাব-১১ লক্ষ্মীপুর ও নোয়াখালী সমন্বিত অঞ্চলের  স্কোয়াড কমান্ডার গোলাম মোর্শেদ সাংবাদিকদের  জানান, হত্যাকান্ডের শিকার ভিকটিম ওমর ফারুক চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। আওয়ামী লীগের রাজনীতি করায় স্থানীয় সন্ত্রাসী বাহিনীর সঙ্গে তার দ্ব›দ্ব ছিলো।

বিগত ২০১৫ সালের ১ সেপ্টেম্বর সকালে প্রতিবেশি ইসমাইল হোসেন বাড়িতে এসে ফারুককে ডেকে নিয়ে যায়। বাড়ির কাছাকাছি একটি দোকানে বসে তারা চা পান করছিল। কিছুক্ষণ পরই সন্ত্রাসীরা তাকে গুলি করে পালিয়ে যায়। পরে আহত অবস্থায় ফারুককে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে এ ঘটনার পরের দিন আওয়ালসহ ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ০৮ জনের বিরুদ্ধে চন্দগ্রঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ১৪ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করলে আদালত উক্ত মামলায় ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন। গোপন সংবাদ পেয়ে র‍্যাব-১১ ও র‍্যাব-৭ এর সহযোগীতায় ২৩ জানুয়ারী (মঙ্গলবার) গভীর রাতে আওয়াল
কে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়।


একুশে সংবাদ/এস কে 

Link copied!