AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীমঙ্গলে লোকালয় থেকে আরও একটি অজগর উদ্ধার


শ্রীমঙ্গলে লোকালয় থেকে আরও একটি অজগর উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আবারও খাবারের সন্ধানে লোকালয়ে নেমে আসা একটি অজগর উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। রোববার (১০ মার্চ) বেলা আড়াইটার দিকে শ্রীমঙ্গল উপজেলার ৮নং কালিঘাট ইউনিয়নের খাইছড়া চা-বাগান এলাকা থেকে সাপটিকে উদ্ধার করা হয়।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল বলেন, বেলা আড়াইটার দিকে খবর পাই শ্রীমঙ্গল উপজেলার কালিঘাট ইউনিয়নের খাইছড়া চা বাগানের চেরাগ নামে এক ব্যক্তির সবজির বাগানে পেছনে একটি অজগর সাপ দেখে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয়রা। পরে অক্ষত অবস্থায় ওই এলাকা থেকে সাপটিকে উদ্ধার করে  বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল কার্যালয়ে হস্তান্তর করা হয়।

স্বপন দেব সজল আরও জানান, বিভিন্ন সময় খাবারের সন্ধানে পার্শ্ববর্তী লাউয়াছড়া বন থেকে অজগরসহ বিভিন্ন বন্যপ্রাণীরা লোকালয়ে বেরিয়ে আসছে। গত ৯ মার্চ সকাল সাড়ে ১১টায় শহরের মৌলভীবাজার রোডস্থ খাই বনে মাছ ধরার খাদ (গর্ত) থেকে একটি অজগর সাপ অক্ষত অবস্থায় উদ্ধার করে বন বিভাগ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

বন্যপ্রাণী বিভাগের ওয়াইল্ডলাইফ রেঞ্জার মো. শহিদুল ইসলাম জানান, দুপুরে একটি খাইছড়া চা বাগান এলাকা থেকে একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। এছাড়াও একটি অজগর উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সাপটিকে বিকেলে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করে দেয়া হয়েছে বলেও বন্যপ্রাণী বিভাগের ওয়াইল্ডলাইফ রেঞ্জার মো. শহিদুল ইসলাম জানান।

 

একুশে সংবাদ/এ.বি.উ/সা.আ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!