AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডাসারে ভূতুড়ে বিদ্যুৎ বিল, হাজারো গ্রাহকের ভোগান্তি


ডাসারে ভূতুড়ে বিদ্যুৎ বিল, হাজারো গ্রাহকের ভোগান্তি

মাদারীপুরের ডাসারে পল্লী বিদ্যুৎ সমিতির অস্বাভাবিক বিদ্যুৎ বিলের কারণে বিপাকে পড়ছে সাধারণ গ্রাহকেরা।অভিযোগ উঠেছে, প্রতিটি বিলে অতিরিক্ত টাকা যোগ করে দেওয়া হয়েছে।আর,এ নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে  গ্রাহকদের মাঝে।

বৃহস্পতিবার(২৩মে) সকালে পল্লী বিদ্যুতের অতিরিক্ত ভূতুড়ে বিলের প্রতিবাদে উপজেলার ডাসার পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিস ঘেরাও করে বিক্ষোভ করে গ্রাহকেরা।পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সরেজমিন সূত্রে জানাগেছে, বিগত মাসের বিদুৎ বিল ঠিক থাকলেও চলতি মে মাসের বিল তৈরিতে গাফিলতির কারণে গ্রাহকের বিলের কাগজে অস্বাভাবিক বিল তৈরি করে পৌঁছে দিয়েছে।এতে ক্ষুব্ধ হয় হাজারো সাধারণ গ্রাহক। অতঃপর শতাধিক গ্রাহকেরা একত্রিত হয়ে মাদারীপুরের ডাসারের সাব-জোনাল অফিস ঘেরাও করে বিক্ষোভ মিছিলে উত্তাল করে তোলে।এসময়  তাদের অস্বাভাবিক বিল বেড়ে যাওয়ার কারণ জানতে চান।তোপের মুখে পড়ে পালিয়ে যায় লাইন ইঞ্জিনিয়ার সুফল কুমার পাল।পরে পুলিশ আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

উপজেলার কাজীবাকাই ইউনিয়নের মাওলানা হাবিবুর রহমান  নামের এক ব্যক্তি বলেন,আমার বাড়ির মিটারে গত এপ্রিল মাসের বিল এসেছিলো ৯১৪ টাকা এখন মে মাসের বিল এসেছে ৩০১৪ টাকা।২১০০ টাকা অতিরিক্ত যোগ করে বিল ইস্যু করে পাঠাইছে পল্লী বিদ্যুৎ সমিতি।আমরা গরীব মানুষ, দিন আনি দিন খাই। বিদ্যুৎ বিলের বাড়তি এই ২১০০ টাহা কোথা থেকে দিবো?

উপজেলা ধামুসা গ্রামের খোকন মাতুব্বর  নামের আরেকজন গ্রাহক বলেন,আমার এপ্রিল মাসের বিল এসেছিলো ৫৪৫ টাকা আর বর্তমান মে মাসের বিল এসেছে ২২৭১ টাকা।বিদ্যুৎতের এই ভূতুড়ে বিলের সমাধান চাই আমরা সাধারণ গ্রাহক।

তবে এবিষয়ে জানতে চাইলে  ডাসার পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার মো.তৌহিদুর রহমান সাংবাদিকদের সামনে কোনো মন্তব্য করতেই রাজি হননি। 

 মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোহাম্মদ জোনাব আলী বলেন, ডাসারের সংশ্লিষ্ট অফিস বিল তৈরি করে এবং তারাই বিল আদায় করে।তাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে।অস্বাভাবিক বিলের ব্যাপারে আমার জানা নেই।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!