AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাঙ্গুনিয়ায় এক সপ্তাহ‍‍`র ব্যবধানে চার শিশুসহ সৌদি প্রবাসীর মৃত্যু


রাঙ্গুনিয়ায় এক সপ্তাহ‍‍`র ব্যবধানে চার শিশুসহ সৌদি প্রবাসীর মৃত্যু

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একদিনের ব্যবধানে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। 

শুক্রবার (২৪মে) পৌরসভার ১নং ওয়ার্ডে রক্তছড়া এলাকার সৌদিয়া প্রবাসী আবদুল শুক্কুরের শিশু সন্তান বাড়ির পাশে খেলতে গিয়ে সবার অগোচরে পুকুরে ডুবে মো. আয়ান (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। জানা যায়, শিশু আয়ান ঘরের পাশে এক আত্মীয়ের বাড়িতে তার পরিবারের সকলে দাওয়াতে যায়। নিহত আয়ান শরবত খেয়ে বাইরে খেলতে গেলে পরে আর ফিরে আসেনি। দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করে আয়ানের সন্ধান মিলেনি কোথাও। পরে ৭ ঘন্টার পর পুকুরে ভেসে উঠে আয়ানের নিথর মরদেহ। 

এর আগে গতকাল বৃহস্পতিবার পৌরসভার ১নং ওয়ার্ড উত্তর নোয়াগাও এলাকায় হাফেজ আমিনুর রহমান বাড়ির মো. ফরিদুল হকের ছেলে মো. আবদুল্লাহ (২) বাড়ির পাশের পুকুর পাড়ে বড়ভাইয়ের সাথে খেলছিলো আব্দুল্লাহ। একপর্যায়ে বড়ভাই আম পাড়ার জন্য গাছে উঠে৷ অন্যদিকে শিশু আব্দুল্লাহ খেলতে খেলতে পুকুরে পড়ে গিয়ে তলিয়ে যায়। একপর্যায়ে তাকে দেখতে না পেয়ে পুকুরে খোঁজাখুঁজি করলে আধাঘণ্টা পর তার নিথর দেহ পাওয়া যায়।

এইদিকে, রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নে গত ২০ মে দুপুরে মো. মোফাচ্ছেল হক (১১) নামে এক শিশু ইছামতী খালে ডুবে এবং ১৮ মে ইসলামপুর ইউনিয়নের সাহেব নগর এলাকায় মুহাম্মদ শাওন নামে অন্য এক শিশু পুকুরে ডুবে মর্মান্তিক মৃত্যু হয়েছে। এভাবে এক সপ্তাহ‍‍`র ব্যবধানে চার শিশু সন্তান পুকুরে ডুবে মারা যাওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন সচেতন মহল। নিজের শিশু সন্তানদের প্রতি আরও বেশি সচেতন হওয়ার আহবান জানান তারা।

অন্যদিকে, বৃহস্পতিবার সৌদি আরবের রিয়াদে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৬নং ওয়ার্ড সাদেকের পাড়া এলাকার মোহাম্মদ নুরুচ্ছাফার পুত্র আবদুল কাদের (৫০) নামের এক প্রবাসী প্রাণ হারিয়েছেন।

পরিবারের সূত্র জানা যায়, দুপুরে মসজিদে নামাজ আদায় শেষে ফেয়ার পথে দেখেন তাদের ভবনের ৮ম তলায় এসি বিস্ফোরণ হয়ে আগুন ধরে গেছে। তিনি তাৎক্ষণিক তৃতীয় তলায় তার কক্ষ থেকে পাসপোর্ট উদ্ধারের জন্য গিয়েছিলেন। ততক্ষণে ৮ম তলায় লাগা আগুনের ধোঁয়া ছড়িয়ে যায় পুরো বিল্ডিংজুড়ে। এসময় কালো ধোঁয়ায় শ্বাস ক্রিয়া বন্ধ হয়ে কক্ষে প্রবেশের আগেই তিনি মৃত্যুবরণ করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!