AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেত্রকোনায় জঙ্গি আস্তানা, আসল ও খেলনা অস্ত্র উদ্ধার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নেত্রকোণা
০৮:৩৮ পিএম, ৮ জুন, ২০২৪
নেত্রকোনায় জঙ্গি আস্তানা, আসল ও খেলনা অস্ত্র উদ্ধার

  • পুলিশের ধারনা জঙ্গি আস্তানা
  • আছে ব্যায়াম করার ব্যবস্থা, একে-৪৭ এর ডামি
  • গভীর রাতে বোরকা পড়ে ঢুকতেন-বের হতেন দুই জন
  • ঘরটি ছিল সাউন্ডপ্রুফ, সারাদিন আনাগোনা ছিল না কারো
     

নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি মাছের খামার ঘিরে রেখেছে পুলিশ। প্রাথমিক অভিযানে একটি পিস্তল ও ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তবে এখনও কাউকে আটক করা যায়নি। অভিযান চলছে।

শনিবার (৮ জুন) সকাল থেকে জেলা সদরের কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামে ওই মাছের খামারটি ঘিরে রাখা হয়েছে।

পুলিশ সুপার ফয়েজ আহমেদ জানান, ওই এলাকার প্রফেসর আব্দুল মান্নানের ফিসারিতে জঙ্গি আস্তানা রয়েছে, গোপন এমন সংবাদ পেয়ে শুক্রবার রাত জায়গায়টি পুলিশ নজরদারিতে রাখে। পরে শনিবার সকাল থেকে জায়গায়টি ঘিরে ফেলা হয়।

তিনি জানান, প্রাথমিকভাবে অভিযান চালিয়ে একটি পিস্তল ও ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি। অভিযান চলছে।

তিনি বলেন, ভেতরে বোমা অথবা বোমা তৈরির সরঞ্জাম থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। এখনও ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

পুলিশ সুপার জানান, আমরা ভেতরে গিয়ে ছিলাম। এখান থেকে একটি আসল বিদেশি পিস্তল, ১৭ রাউন্ড গুলিসহ খেলনা পিস্তল, খেলনা একে-৪৭, ওয়াকিটকিসহ প্রশিক্ষণ সামগ্রী জব্দ করা হয়েছে। যে ঘরে এগুলো পাওয়া গেছে ওই ঘরটি সাউন্ডপ্রুফ। তবে বোম্ব ডিসপোজাল ইউনিট এখনও আসেন। তারা এলে আরও বিস্তারিত জানা যাব।

তিনি জানান, বাড়িওয়ালা ঢাকায় থাকেন। তাকে আসতে বলা হয়েছে। তার সঙ্গে কথা বলে জানা যাবে কাদের ভাড়া দিয়েছিলেন। জঙ্গিরা বিভিন্ন ছদ্মনাম ধারণ করে। তাই নামগুলো এখন বলতে চাচ্ছিনা। খামারের ভেতরে সিসিটিভি আছে। ওই ডিভাইসের ফুটেজ আমরা এখনও চেক করিনি। ঢাকা থেকে স্পেশাল টিম এলে করা হবে।

জঙ্গিরা এখানে ছিল, তবে পালিয়ে গেছে বলে মনে হচ্ছে বলেও মন্তব্য করেন পুলিশ সুপার।

এদিকে একটি সূত্র জানিয়েছে, ওই মাছের খামারে গভীর রাতে প্রায়ই বোরকা পড়া দুই জনকে যাওয়া-আসা করতে দেখা গেছে। তবে তারা নারী না পুরুষ তা নিশ্চিত হওয়া যায়নি।

সূত্রটি আরও জানায়, দিনে ওই বাড়ি থেকে কাউকে যেতে বা বের হতে কখন দেখা যায়নি বললেই চলে। তবে কেউ কেউ ‍মুখ আড়াল করে নামাজে যেতেন।

সূত্রটি বলছে, পুলিশের অভিযানের পর ঘটনাস্থল থেকে প্রচুর রান্না করা খাবারও উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে আস্তানাটি জঙ্গিদের প্রশিক্ষণ কেন্দ্র ছিল বলেই ধারনা করা হচ্ছে।

পুলিশের খোঁজ বন্ধ থাকবেনা জানিয়ে সূত্রটি বলছেন, ঢাকা থেকে স্পেশাল টিম আসার পর খুঁটিনাটি খতিয়ে দেখার পর বিস্তারিত জানা যাবে।


একুশে সংবাদ/এ.ট.প্র/জাহা

Link copied!