AB Bank
ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীমঙ্গলে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনামূলক সভা অনুষ্ঠিত


শ্রীমঙ্গলে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে জনসচেতনামূলক সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভূমিসেবা সপ্তাহ ২০২৪ উপলক্ষে জনসচেতনামূলক সভা বৃহস্পতিবার (১৩ জুন) সকাল সাড়ে ১১টায় উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল উপজেলা ভূমি অফিস এর আয়োজনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আবু তালেব। 

উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মৃনাল কান্তি দাশ এর সঞ্চালনায় জনসচেতনামূলক সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিছলু আহমেদ, রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিজয় বুনার্জী প্রমুখ।

এসময় সভায় আরোও উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা, কর্মচারী, উপজেলা ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা, কর্মচারী, দূর দুরান্ত থেকে আসা সেবা গ্রহিতারাসহ সকল শ্রেণী পেশার মানুষ।

সভায় শ্রীমঙ্গল উপজেলায় ১৪৭জন ভূমিহীনদের কবুলিয়ত দলিল সম্পাদনের মাধ্যমে নামজারী পর্চা প্রদান করা হয়।

সভায় বক্তারা বলেন, স্মার্ট ভূমি সেবার মাধ্যমে ভূমি বিষয়ক অনেক সমস্যার সহজলভ্য, তাৎক্ষণিক ও স্মার্ট সমাধান থাকলেও বিপুলসংখ্যক নাগরিক এখনও এই বিষয়ে সচেতন নন। দ্রুত গতিতে চলা ডিজিটাইজেশন কার্যক্রমের বিষয়ে ভূমি সেবা গ্রহীতাদের সচেতনতাবৃদ্ধির তাগিদ থেকে সরকার নানা ধরনের পদক্ষেপ চালিয়ে যাচ্ছে। বিশেষ করে অনলাইনে ভূমি উন্নয়নকর গ্রহণের লক্ষ্যে অনলাইন রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণ, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত দলিল হস্তান্তর, অনলাইনে জলমহাল ইজারার আবেদন গ্রহণ এবং ইউনিয়ন পর্যায়ে অনলাইনে ভূমি উন্নয়নকর গ্রহণের লক্ষ্যে অনলাইন রেজিস্ট্রেশন ও ভূমি উন্নয়ন কর প্রদান, ডিসিআর ও খতিয়ান প্রদান।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!