AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোহিঙ্গা ক্যাম্পে নিহত বেড়ে ১০


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কক্সবাজার
০৭:৫৫ পিএম, ১৯ জুন, ২০২৪
রোহিঙ্গা ক্যাম্পে নিহত বেড়ে ১০

কক্সবাজারে আলাদা পাহাড় ধসের ঘটনায় দুই বাংলাদেশি ও আট রোহিঙ্গাসহ ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও বেশ কয়েকজন, বিধ্বস্ত হয় কয়েক ঘরবাড়ি।

বুধবার ভোরে জেলার উখিয়া উপজেলার বালুখালী পানবাজার ও হাকিম পাড়া ক্যাম্পে এ দুর্ঘটনা ঘটে। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত ভারী বৃষ্টি ঝরে কক্সবাজার উপকূল জুড়ে। ৬৫ মিলিমিটার এই বৃষ্টিতে পাহাড় ধসে পড়ে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে।

নিহতরা হলেন, উখিয়ার আট নম্বর ইস্টের ব্লক বি/৮২ এর বাসিন্দা মো. আনোয়ারের ছেলে মো. হারেছ (৪), ক্যাম্প ৯ এর ব্লক আই/৪ এর বাসিন্দা আলী জোহারের মেয়ে আনোয়ারা বেগম (১৮), ব্লক আই/৯ এর বাসিন্দা মো. জামালের ছেলে মো. সালমান (৩), ক্যাম্প ১০ এর ব্লক এফ/১০ এর বাসিন্দা লাল মিয়ার ছেলে আবুল কালাম (৫৭), মতিউর রহমানের মেয়ে সলিমা খাতুন (৪২), আবুল কালামের মেয়ে আবু মেহের (২৪), শরীফ হোসেনের মেয়ে জয়নব বিবি (১৯), ক্যাম্প-৯ এ অবস্থান করা চট্টগ্রামের সাতকানিয়ার কেরানিহাট এলাকার আলী জুহারের ছেলে হোসেন আহমেদ (৫০) ও ক্যাম্প-১৪ এর পাশে পালংখালীর থাইংখালীর শাহ আলমের ছেলে আব্দুল করিম (১২)। শেষে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়।

আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আমির জাফর জানান, মঙ্গলবার রাত থেকেই বৃষ্টি হচ্ছিলো কক্সবাজারে। বৃষ্টির কারণে বুধবার ভোরে বালুখালী পানবাজার ও হাকিম পাড়া ক্যাম্পে পাহাড় ধসে পড়ে। এতে মাটি চাপা পড়ে পানবাজার ক্যাম্পে এক বাংলাদেশিসহ পাঁচ জন ও হাকিমপাড়া ক্যাম্পে চারজনের মৃত্যু হয়। এলাকাবাসীর সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিস মিলে উদ্ধার কাজ পরিচালনা করে। পরে আরও এক বাংলাদেশির মৃতদেহ উদ্ধার করে তারা। বিকেল চারটার দিকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান জানান, মঙ্গলবার রাত থেকে চলমান ভারী বর্ষণে উখিয়ার চারটি পৃথক ক্যাম্পে পৃথক পাহাড়ধসের ঘটনা ঘটেছে। বৃষ্টি অব্যাহত থাকায় অন্য পাহাড়ধসের শঙ্কা থাকা এলাকার বাসিন্দাদের সরিয়ে নেওয়া হচ্ছে।

উখিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজীব বলেন, ভূমিধসে নিহত হওয়া স্থানীয়দের সরকারিভাবে সহযোগিতা দেওয়া হবে।


একুশে সংবাদ/ক.ক.প্র/জাহা
 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!