AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগৈলঝাড়া উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট


আগৈলঝাড়া উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট

বরিশালর আগৈলঝাড়া উপজলা স্বাস্থ্য কমপ্লক্সে গত ৫ দিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। স্বাস্থ্য কমপ্লক্সের পানির পাম্প বিকল হওয়ায় এ অবস্থা সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। এত চরম দুর্ভাগে পড়েছে স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি হওয়া রোগী এবং তাদের সাথ আসা স্বজন ও আবাসিক ভবন বসবাসরত ডাক্তার, নার্স এবং কর্মকর্তারা।

পানির পাম্প বিকল হওয়ার পর থেকে বরিশাল স্বাস্থ অধিদপ্তরর প্রকৌশলীকে উপজলা স্বাস্থ্য কমপ্লক্সের কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন একাধিকবার জানালেও তারা এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি।  
জানা গেছে, উপজলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আবাসিক ভবন পানি সরবরাহর জন্য একবছর আগে একটি নতুন বৈদ্যুতিক মটর বাসানো হয়। মটরটি গত পাঁচ দিন আগে হঠাৎ বন্ধ হয় যায়। শনিবার ৬ জুলাই পর্যন্ত স্বাস্থ্য কমপ্লক্সে এবং আবাসিক ভবনে পানি সরবরাহ বন্ধ রয়েছে। নোংরা হয়ে আছে স্বাস্থ্য  কমপ্লক্সে পরিবেশ। সর্বত্র ছড়িয়ে পড়ছে দুর্গন্ধ।
স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি রোগী ছরোয়ার সরদার (৬৫) ও আক্কাস সরদার (৭০) বলেন,  স্বাস্থ্য  কমপ্লক্সে পাঁচদিন পানি নাই। আমরা পাঁচদিন  টয়লেটে  পানি নাই। আমরা পাঁচিদন গোসল করতে পারছি না পানির জন‍্য।
স্বাস্থ্য কমপ্লক্সের আবাসিক ভবনে বসবাসরত নার্স মৃদুলা কর বলেন, স্বাস্থ্য কমপ্লক্সে পানি তোলার পাম্প নষ্ট থাকায় এখন আমরা পানি পাই না। বিকল্প ব্যবস্থায় বাহির থেকে পানি সংগ্রহ করে তা দিয়ে সাংসারিক কাজ করছি। 
এ ব্যাপার উপজলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন সাংবাদিকদের বলেন, পানির পাম্প সমস্যার জন্য পানি সরবরাহ বন্ধ রয়েছে। সমস্যা সমাধানের জন্য স্বাস্থ্য অধিদপ্তরর প্রকৌশলীকে জানানা হয়েছে। অতিদ্রুত পাম্প মেশিনটি চালু করার জন্য কর্তৃপক্ষকে জানানা হয়ছে।
একুশে সংবাদ/এসএডি

 

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!