AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎপৃষ্ট হয়ে ৫ মৃত্যু, আহত ৩০


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, বগুড়া
০৬:২৬ পিএম, ৭ জুলাই, ২০২৪
বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎপৃষ্ট হয়ে ৫ মৃত্যু, আহত ৩০

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎপৃষ্ট হয়ে ৫জনের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন আরও ৩০ জন। আশঙ্কাজনক অবস্থায় আরও কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

রোববার (৭ জুলাই) বিকেলে বগুড়া সদরে এ দুর্ঘটনা ঘটে। বগুড়া সদর থানার ওসি সাইহান অলিউল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন অলোক, আতশী, নরেশ, রনজিতা এবং আরেকজন নারী হাসপাতালে মারা গেছে, তার নামপরিচয় জানা যায়নি।

ওসি সাইহান অলিউল্লাহ বলেন, ‘বিকেলে এ ঘটনা ঘটে। এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। আরও কয়েকজন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। আমরা খুব ব্যস্ত আছি। পরে জানাচ্ছি।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. স্নিগ্ধ আখতার ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজন মারা গেছেন। এর মধ্যে তিনজন নারী ও দুইজন পুরুষ। আমি এই মুহূর্তে হাসপাতালে আছি। পরে বিস্তারিত জানাতে পারব।

জানা গে‌ছে, সেউজগাড়ী ইসকন ম‌ন্দির থেকে রথযাত্রা‌টি‌ বিকেল ৫টায় বের হয়। পথিমধ্যে সেউজগাড়ী আমতলা মোড় এলাকায় পৌঁছালে রথের গম্বুজ‌টি রাস্তার উপরে থাকা হাইভোল্টেজের বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসে। রথের গম্বুজ‌টি স্টিলের হওয়ায় বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসার সঙ্গে সঙ্গে তারে আগুন লেগে যায়। এ সময় রথে থাকা এবং আশপাশের অন্তত ৩০ জন আহত হন। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান‌ মে‌ডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর পাঁচজন মারা যান।

উল্লেখ্য, হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব শুরু হয়েছে আজ রোববার। হিন্দু রীতি অনুযায়ী, প্রতি বছর চন্দ্র আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে শুরু হয় জগন্নাথদেবের রথযাত্রা।

বর্ণাঢ্য শোভাযাত্রাসহ নানা ধর্মীয় অনুষ্ঠানমালার মাধ্যমে আনন্দমুখর পরিবেশে ৯ দিনব্যাপী শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসবের আয়োজন করা হয়েছে। আগামী ১৫ জুলাই বিকেল ৩টায় উল্টো রথের বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে এ উৎসব শেষ হবে।

 

একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!