AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুরে দরিদ্র কৃষককে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ


উজিরপুরে দরিদ্র কৃষককে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার চেষ্টা, থানায় অভিযোগ

বরিশালে উজিরপুরে হত দরিদ্র এক কৃষককে রাতভর নির্যাতন করে রশিতে বেধে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা চেষ্টার করেছে সন্ত্রাসীরা। হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে কৃষক নুরুল আমিন।

এই লোমহর্ষ ঘটনাটি ঘটেছে উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড  গ্রামে। অভিযোগ ও পুলিশ সুত্রে জানা যায়, হস্তিশুন্ড মাধ্যমিক  বিদ্যালয়ের পাশ্বের মৃত কারী মোহাম্মদ আলী শিকদারের পুত্র  কৃষক নুরুল আমিন শিকদার (৫০) কিছুদিন আগে একই এলাকার বাবলু সরদারের ছেলে সন্ত্রাসী সুজন সরদারের চুরির ঘটনা দেখে ফেলে।এ কারনে নুরুল আমিন থানায় জিডি ও করেছিলেন।এ ঘটনার জের ধরে ৬ জুলাই সন্ধ্যায় সুজন সরদার(৩০) মৃত আফজাল এর পুত্র আরিফ ও শামসু ফকিরের ছেলে মিজান ফকির নুরুল আমিন সিকদারের বাড়িতে গিয়ে বিভিন্নভাবে ভয়ভীতি  ও প্রাণনাশের হুমকি প্রদান করেন।নুরুল আমিনকে খুজতে থাকে। 

 কৃষক মোঃ নুরুল আমিনের স্ত্রী মুক্তামনি জানান ৬ জুলাই সন্ধ্যায় তার স্বামী স্থানীয় বাজারে বাজার করতে গেলে আগে থেকে ওতপেতে থাকা সন্ত্রাসীরা তাকে পথ রোধ করে এবং হাত মুখ বেঁধে তুলে নিয়ে যায়। এবং সন্ধ্যা থেকে সারারাত তাকে পাশবিক নির্যাতন করে গাছের সাথে রশি দিয়ে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার চেষ্টা চালায়। এ সময় অচেতন হয়ে নাক মুখ থেকে রক্ত ঝরলে সন্ত্রাসীরা তার মৃত্যু ভেবে একটি পরিত্যক্ত পুকুরের পারে ফেলে রেখে স্থান ত্যাগ করে।

এদিকে নিখোঁজ নুরুল আমিন সিকদারের পরিবারের লোকজন তাকে না পেয়ে খোঁজাখুঁজি করে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে। সারারাত খোঁজাখুঁজির পরে ৭ জুলাই সকালে একই এলাকার হস্তিশুন্ড মাধ্যমিক বিদ্যালয় এর পাশে সন্ত্রাসী আরিফের বাড়ির পাশ্ববর্তী হাজী ইসমাইলের বাড়ির পুকুর পারে কর্দমাক্ত ও অচেতন  অবস্থায় তার পরিবারের লোকজন উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।অভিযুক্ত মিজান ফকির জানান ঐ রাতে পাশের বাড়ির একটি ঘরের কাছে অন্ধকারে একটি লোক দেখে চোর মনে করে

ধাওয়া করি তাকে নুরুল আমিনের মত মনে হয়েছে। তাই তার বাড়িতে গিয়ে জিজ্ঞাসা করে চলে এসেছি। তাকে হামলার ব্যাপারে আমি কিছুই জানিনা। 

এ বিষয়ে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জাফর আহমেদ জানান। একজন কৃষক কে মারধরের একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!