AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোয়ালন্দে অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার মেশিনের পাইপ ধ্বংস ও অর্থ জরিমানা


গোয়ালন্দে অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার মেশিনের পাইপ ধ্বংস ও অর্থ জরিমানা

রাজবাড়ীর গোয়ালন্দে শাখা পদ্মানদী থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের অভিযোগে এলিট নামে এক অবৈধ বালু উত্তোলনকারীকে ২০ হাজার টাকা জরিমানা ও ২শ ফুট পাইপ ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১১টার দিকে উপজেলার দেবগ্রাম ইউনিয়নের পেয়ারআলীর মোড় এলাকায় শাখা পদ্মা নদীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র।

জানা যায়, উপজেলার দেবগ্রাম ইউনিয়নের পেয়ারআলীর মোড়ের পাশে শাখা পদ্মা নদী এলাকায় দীর্ঘ কয়েক বছর ধরে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলণ করে বিক্রি করে আসছেন অবৈধ বালু ব্যবসায়ীরা। ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে  উপজেলার দেবগ্রাম ও ছোটভাকলা ইউনিয়নের বিভিন্ন স্থানে ফুট হিসাবে টাকার বিনিময়ে মানুষের পুকুরসহ জমি ভরাট করে আসছিলেন তারা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, বেশ কিছুদিন হলো অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলণ করে বিক্রি করে আসছেন এ অবৈধ বালু ব্যবসায়ীরা। সংবাদ পেয়ে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে অভিযান পরিচলনা করে তাদের ২শ ফুট পাইপ ধ্বংস ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলণ, এ উপজেলাতে কোন ভাবেই করতে দেওয়া হবে না। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন পেশকার সজল মাহমুদ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!