AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ঘূর্ণিঝড় রেমাল

রামপালে ব্যবসায়ী সাইফুজ্জামানের ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার


Ekushey Sangbad
মল্লিক জামান, রামপাল, বাগেরহাট
০৬:২২ পিএম, ১১ জুলাই, ২০২৪
রামপালে ব্যবসায়ী সাইফুজ্জামানের ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার

কিছুদিন আগে উপকূলে আঘাত হানে প্রবল ঘূর্ণিঝড় রেমাল। যার প্রভাব বাগেরহাটের রামপাল উপজেলায় পড়ে। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে উপজেলার বাঁশতলী ইউনিয়নের বড়দিয়া এলাকায় হাজি আরিফ (রঃ) সড়কটি ব্যবহারের অনুপযোগী হয়ে যায়।

ঝড় পরবর্তী সময় রামপাল উপজেলা নির্বাহী অফিসার রহিমা সুলতানা বুশরা ক্ষতিগ্রস্ত সড়কটি পরিদর্শন করেন এবং রাস্তাটি মেরামতের আশ্বাস দেন। ওই গ্রামে প্রায় শতাধিক পোল্ট্রি ফার্ম রয়েছে। রাস্তা নষ্ট হয়ে যাওয়ার ফলে পোল্ট্রি ফার্মের খাবার, কেউ অসুস্থ হলে গাড়ি চলাচল সম্পুর্ন বন্ধ হয়ে যায়। যার প্রভাব পড়ে ওই গ্রামের খেটে খাওয়া মানুষের জীবন জীবিকায়।

সরকারিভাবে রাস্তা সংস্কার হতে কিছুটা সময় সাপেক্ষ হওয়ার কারণে নিজ নিজ অর্থায়নে রাস্তা সংস্কারের উদ্যােগ নেন মেসার্স জামান ট্রেডার্স’র স্বত্বাধিকারী ও সমাজসেবক শেখ সাইফুজ্জামান। প্রায় ৪ কিলোমিটার সড়কের ১১০০ মিটার রাস্তা ব্যবহারের সম্পুর্ন অনুপযোগী হওয়ায় সেখানে সাইফুজ্জামান নিজস্ব অর্থায়নে রাস্তাটি সংস্কার করে দেন।

স্থানীয় ভ্যানচালক শেখ শহিদ জানান, আমি এই রাস্তা দিয়ে ভ্যানগাড়ি চালিয়ে আমার জীবিকা নির্বাহ করি। ঘূর্ণিঝড় রেমালে রাস্তাটি নষ্ট হয়ে যায়, ফলে আমার গাড়ি চালানো বন্ধ ছিল কিছুদিন। সবার কথা চিন্তা করে সাইফুজ্জামান রাস্তাটি মেরামত করে দিয়েছেন। আমরা ভীষণ খুশি হয়েছি। আমরা সাইফুজ্জামানের জন্য প্রাণ ভরে দোয়া করি।

স্থানীয় পথচারী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক দুখু জানান, ঘূর্ণিঝড় রেমালে আমাদের গ্রামের একমাত্র চলাচলের রাস্তা নষ্ট হয়ে যায়। রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করে। সাইফুজ্জামান নিজ অর্থায়নে আমাদের রাস্তাটি সংস্কার করে দিয়েছে। আমরা তাকে এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

এ বিষয়ে ব্যবসায়ী শেখ সাইফুজ্জামান জানান, ঘূর্ণিঝড় রেমালে আমাদের গ্রামের সড়কটি ব্যবহারের অনুপযোগী হয়ে যায়। আমি উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ইঞ্জিনিয়ারের সাথে যোগাযোগ করি। তারা জানান সরকারিভাবে রাস্তা সংস্কার হতে কিছুটা সময় সাপেক্ষ। রাস্তাটি দাউদখালী নদী সংলগ্ন হওয়ায় যেকোনো সময় রাস্তাটি নদীগর্ভে বিলীন হয়ে যেতে পারে। তাই আমি এলাকার সাধারণ মানুষের কথা চিন্তা করে নিজ উদ্যোগে রাস্তাটি সংস্কার কয়েছি। বিগত দিনেও আমি আমার জায়গা থেকে মানুষকে সাহায্য করার চেষ্টা করেছি এবং যাতে ভবিষ্যতে আমি যাতে সাধারণ মানুষের সেবা করতে পারি। আমি সকলের দোয়া প্রার্থী।

 

একুশে সংবাদ/সা.আ

সর্বোচ্চ পঠিত - সারাবাংলা

Link copied!