AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গুরুদাসপুরে আগুনে কয়েল কারখানা ভস্বিভূত 


Ekushey Sangbad
জনি পারভেজ, গুরুদাসপুর, নাটোর
০৫:৩০ পিএম, ১৫ জুলাই, ২০২৪
গুরুদাসপুরে আগুনে কয়েল কারখানা ভস্বিভূত 

নাটোরের গুরুদাসপুরে প্রগতী নামের একটি কয়েল কারখানায় আগুন লেগে পুড়ে গেছে মালামাল ও যন্ত্রপাতি। সোমবার সকাল ৭ টার দিকে ওই অগ্নিকান্ডের সুচনা হয়। পরে স্থানীয় জনসাধারণ ও ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক দল এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

গুরুদাসপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো.আলোম জানান, পৌর শহরের আনন্দ নগর মহল্লায় প্রগতী কয়েল কারখানায় আকস্মিকভাবে আগুন জ্বলতে দেখে কারখানা শ্রমিকরা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে উচ্চ তাপ থেকে কোনভাবে আগুনের সুত্রপাত। পরে সে আগুন অন্যত্র ছড়িয়ে পরেছে। হতাহতের ঘটনা না ঘটলেও আগুনে কাঁচামাল, বিপুল পরিমাণ কয়েল সহ যন্ত্রপাতি পুড়ে যায়। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিক বলা যাচ্ছেনা।

প্রত্যক্ষদর্শী কৃষক জহুরুল ইসলাম (৪৫) জানান,তিনি সকালে ওই কারখানার পাশে জমি থেকে বেগুন সংগ্রহ করছিলেন। হঠাৎ কারখানায় অত্যাধিক ধোঁয়া থেকে চিৎকার শুরু করলে স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে। আগুন ছড়িয়ে পরলে মালিকপক্ষ ফায়ার সার্ভিসে খবর দেন। তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধীক এলাকাবাসী জানান,নিয়মনীতি না মেনে ফসলী জমিতে আবাসিক এলাকায় ওই কারখানা স্থাপন করা হয়েছে। নীতি বর্হিভুত কাঠ খড়ি জ্বালানি হিসাবে ব্যবহার করা হচ্ছে। শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার নুন্যতম ব্যবস্থা সেখানে নেই।

পরিচালক আশরাফুল ইসলাম রঞ্জু বলেন, সকাল ৭ টার দিকে আগুনের সুত্রপাত। আগুনে দুই লক্ষধীক টাকার কাঁচামাল ও তৈরি বিপুল পরিমাণ কয়েল সহ যন্ত্রপাতি পুড়ে যায়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!