AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীপুরে চাচার বিরুদ্ধে ভাতিজার সংবাদ সম্মেলন


Ekushey Sangbad
টি আই সানি, শ্রীপুর, গাজীপুর
০৪:৫৩ পিএম, ৩০ জুলাই, ২০২৪
শ্রীপুরে চাচার বিরুদ্ধে ভাতিজার সংবাদ সম্মেলন

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের দরগাচালা গ্রামে চাচা কর্তৃক ভাতিজা ও তার পরিবারকে হয়রানি ও নির্যাতনের অভিযোগ উঠেছে। এঘটনায় দরগাচালা গ্রামের মৃত আঃ হেকিম মেম্বারের ছেলে (চাচা) নূরুল হকের বিরুদ্ধে ভাতিজা মৃত আঃ করিমের ছেলে মোঃ জাহাঙ্গীর সংবাদ সম্মেলনের মাধ্যমে ন্যায় বিচারের দাবি জানিয়েছেন। 

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে বাড়ির আঙিনায় সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার। 

এসময় ভুক্তভোগী জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, তার বাবা আঃ করিম মারা যাওয়ার পর থেকেই বিভিন্ন ভাবে জমি দখল করার পাঁয়তারা চালাচ্ছেন নূরুল হক। আমার দাদা মৃত আঃ হেকিম মেম্বারের রেখে যাওয়া জমি থেকে আমরা পৈতৃক সূত্রে জমির মালিক হয়েছি, জমিতে ফসল ফলাতে চাষাবাদ করলেও বাঁধা দেয় এবং বিক্রি করলেও বাঁধা দেয় এবং বিভিন্ন রকম খুন জখমেন হুমকি দেয়, প্রকৃতপক্ষে পৈতৃক সূত্রে পাওয়া আমার চাচা নূরুল হকের সকল জমিজমা বিক্রি করে দেয়ার পর এখন আমাদের জমিতে এসে দাবি করছেন, এবং অযৌক্তিক কারণে জোরপূর্বক জরদখল করে নেয়ার পাঁয়তারা করছেন। বিভিন্ন উপায়ে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আমাদের মানসিক চাপ প্রয়োগ করছেন। একইসাথে জমিতে গেলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের উপর হামলা করতে উদ্যত হয়।আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই তাদের বিরুদ্ধে শ্রীপুর মডেল থানায় জিডি ও অভিযোগ দায়ের করেছি।


এবিষয়ে উপস্থিত এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গরাও বলেন, মৃত আঃ হেকিম মেম্বারের ৫ ছেলে তাদের মধ্যে সমহারে জমি সমান বন্টন করে নিয়েছে সবাই। এর মধ্যে নূরুল হক তার পাওনা  সকল জমিজমা বিক্রি করে দেয়ার পর এখন অন্যায় ভাবে জোরপূর্বক জরদখল করে নেয়ার পাঁয়তারা করছেন। এবিষয়ে এলাকায় অনেক বিচার শালিশ হয়েছে তবে নূরুল হক কোন বিচার মানে না। এবিসয়ে  নূরুল হকের সাথে যোগাযোগ করেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।


তার অন্যায় কাজে অপর চাচারা বাঁধা দিলে তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলা মোকদ্দমা দিয়ে হয়রানি করার হুমকি দিচ্ছেন। এতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও দাবি জানান তিনি। দেশের দায়িত্বশীল পুলিশ প্রসাশন ও সচেতন মহলের কাছে ন্যায় বিচারের দাবি জানিয়েছেন তার পরিবার। সংবাদ সম্মেলনে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!