AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মধ্যনগরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আনন্দ মিছিল 


মধ্যনগরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আনন্দ মিছিল 

স্বৈরাচার ও ফ্যাসিবাদী শেখ হাসিনা সরকারের পতন হওয়ায় সুনামগঞ্জের মধ্যনগরে আনন্দ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র জনতা।

বৃহস্পতিবার (৮ আগষ্ট) দুপুরে উপজেলা সদর ইউনিয়নের মধ্যনগর পাবলিক বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে সারা বাজার প্রদক্ষিণ শেষে মধ্যনগর বাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে এক আলোচনা সভায় মিলিত হয়।  

এতে বক্তব্য রাখেন উপজেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও ঢাবি শিক্ষার্থী তুষার আহমেদ জাবের ও আব্দুল হালিম,ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থী মোহাম্মদ সাদিক, ভাওয়াল সরকারি কলেজের শিক্ষার্থী নাজিমুল ইসলাম, এমসি কলেজের শিক্ষার্থী ফজলে রাব্বি, আনন্দমোহন কলেজের শিক্ষার্থী মোহাম্মদ ফয়সাল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুল হাসান ত্বহা, তিতুমীর কলেজের শিক্ষার্থী রিহাব মিয়া, মধ্যনগর বিশ্বেশ্বরী পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী  সিমরানিরাস নিবরাজ জারা, নেত্রকোনা সরকারি কলেজের শিক্ষার্থী আবু সাইদ সাগর প্রমুখ।

শিক্ষার্থীরা তাঁদের বক্তব্যে বলেন, এ বিজয় এদেশের আপামর জনতার বিজয়। ১৯৫২,১৯৬২,১৯৬৯, ১৯৯০ মতোই ২০২৪ আন্দোলনেও আমরা সফল হয়েছি। ছাত্র আন্দোলনের মুখে কোন স্বৈরাচারী যে টিকতে পারেনি এবারও বাংলাদেশ তা দেখলো। এসময় কোন সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন বা তাদের কোন ধর্মীয় প্রতিষ্ঠানে যেন কেউ হামলা না করতে পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহবান জানান বক্তারা।

এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ আবু সাঈদের নামে আবু সাঈদ চত্বর বিনির্মাণ,মীর মুগ্ধ‍‍`র স্মরণে ওয়াটার ডিস্ট্রিবিউশন ক্যাম্পেইন এবং অসাম্প্রদায়িক চেতনার স্বীকৃতি স্বরূপ দ্যা ব্রিজ অব ব্রাদারহুড কর্মসূচি পালন করা হয়। একই দিনে দুপুরে উপজেলার মহিষখলা বাজারে বিভিন্ন কর্মসূচি পালনসহ আনন্দ মিছিল করে স্থানীয় ছাত্র জনতা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!