AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিয়ামতপুরে রাস্তার ময়লা পরিষ্কার করলেন শিক্ষার্থীরা


নিয়ামতপুরে রাস্তার ময়লা পরিষ্কার করলেন শিক্ষার্থীরা

কেউ রাস্তা-ফুটপাতের ময়লা পরিষ্কার করছেন। কেউ সড়কের মাঝখানে দাঁড়িয়ে যানবাহন নিয়ন্ত্রণ করছেন। তবে এরা কেউ পরিচ্ছন্নকর্মী বা ট্রাফিক পুলিশ নন।

এরপরও বাজারের সৌন্দর্য বাড়াতে এবং সড়কের শৃঙ্খলা নিশ্চিতে কাজ করছেন নওগাঁর নিয়ামতপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীরা। তাদের এ কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন সাধারণ লোকজন। রাস্তা ও ফুটপাতের ময়লা আবর্জনা পরিষ্কার করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

শনিবার (১০ আগস্ট) দুপুরে উপজেলা সদরের বিভিন্ন স্থানে বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা সেই ময়লা পরিষ্কার-পরিচ্ছন্ন করেন। এ সময় শিক্ষার্থীরা হাতে বস্তা, ঝাড়ু ও বেলচা নিয়ে কাজে নেমে পড়েন। ঝাড়ু হাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রুয়েট শিক্ষার্থী বাকী বিল্লাহ রিপন ও বশেমুরবিপ্রবি কলেজের শিক্ষার্থী ফজলে রাব্বির নেতৃত্বে তাহমিদ অমিত, শমিত প্রামাণিক, রায়হান কবির, তুষার শামস, মোরশেদুল ইসলাম, সানজিদ, মিফতাহুন জান্নাত, সাগর শীল সহ নিয়ামতপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিয়ামতপুর সদরের বিভিন্ন রাস্তাঘাট পরিষ্কার করেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শিক্ষার্থী বাকী বিল্লাহ রিপন ও ফজলে রাব্বি বলেন, আমরা আমাদের শহরকে পরিচ্ছন্ন করতে নেমেছি। আমরা কখনো এমন বাংলাদেশ দেখিনি, যেটা দেশের ছাত্র সমাজ দেখিয়েছে। দেশের জনগনও খুবই সন্তুষ্ট। মনে হচ্ছে যেন তারা এরকম বাংলাদেশে চেয়েছে। আর ছাত্র সমাজ সেটা করেই দেখিয়েছে। প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিলে মিশে কাজ করছে। যদি কোথাও কেউ আবার ভাঙচুর বা ধ্বংসযজ্ঞের চেষ্টা করে তাহলে তাদের শক্ত হাতে দমন করা হবে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!