AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেগম রোকেয়া নারীদের মুক্ত করেছেন, পুরো রংপুর সারা বাংলাদেশকে মুক্ত করবে: ড. ইউনূস


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রংপুর
০৭:৩৩ পিএম, ১০ আগস্ট, ২০২৪
বেগম রোকেয়া নারীদের মুক্ত করেছেন, পুরো রংপুর সারা বাংলাদেশকে মুক্ত করবে:  ড. ইউনূস

বেগম রোকেয়া নারীদের মুক্ত করেছেন, পুরো রংপুর সারা বাংলাদেশকে মুক্ত করবে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূস। রংপুর সফরে আবু সাঈদের কবর জিয়ারত শেষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসে আসেন ড.ইউনূস।

শনিবার (১০ আগস্ট) দুপুরে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন।

মতবিনিময় সভায় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, যেকোনো কাজের স্বপ্ন লাগে। স্বপ্ন থাকলে কাজে ঝাপিয়ে পড়তে হয়৷ তোমাদের যে ক্ষমতা অসম্ভব কে সম্ভব করার ক্ষমতা। শুধু বাংলাদেশ নয় সারা দুনিয়ায় পাল্টে দিতে পারবা। বাংলাদেশ ছোট একটা বিষয় তোমাদের জন্য কাজেই পিছু হটবা না।

প্রধান উপদেষ্টা তার গ্রামীণ ব্যাংক প্রতিষ্ঠার সময়ের ইতিহাস টেনে বলেন, সে সময় নারীদের হাতে টাকা দিয়ে দেয়া চ্যালেঞ্জের ছিল। কিন্তু সেই চ্যালেঞ্জটা গ্রহণ করেছি। ধীরে ধীরে নারীদের উন্নয়ন হয়েছে। বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে সামাজিক ব্যবসার মডেল।

সংখ্যালঘুদের ওপর আক্রমণের কথা উল্লেখ করে তিনি বলেন, তারা কি দেশের মানুষ না? তারা কয়টা পরিবার? পুরো দেশ রক্ষা করতে পারছো , আর এ কয়েকটা পরিবারকে তোমরা (শিক্ষার্থীরা) রক্ষা করতে পারবা না? এরা তোমাদের সাথেই আন্দোলনে ছিল। বাড়ি গিয়ে দেখো তার ঘর লুটপাট হয়ে গেছে। এগুলো ‘লুটপাটওয়ালা’দের কাজ।

তিনি বলেন, তোমরা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানদের নিরাপদে রাখবা। বলবা, সবাই আমরা ভাই। বাংলাদেশ এক পরিবার। পৃথিবীতে বহু দেশ আছে, এত সুন্দর পরিবার নাই। এত সুন্দর একটা দেশ, কোথায় চলে যেতে পারতাম আমরা! শুধু মনটা শক্ত রাখতে পারলে হতো। আর তোমাদের (তরুণ) রাস্তা খুলে দিলে আমরা মুক্ত হয়ে যেতাম।

পরে উপস্থিত কয়েকজন শিক্ষার্থীর কথা শোনের ড. ইউনূস। তাদের কাছ থেকে পাওয়া কিছু প্রস্তাবনা তিনি লিখিত আকারে দিতে বলেন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!