AB Bank
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লালমনিরহাটে নানা আয়োজনে শ্রী কৃষ্ণের জন্মতিথি উদযাপন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:১০ পিএম, ২৬ আগস্ট, ২০২৪
লালমনিরহাটে নানা আয়োজনে শ্রী কৃষ্ণের জন্মতিথি উদযাপন

সারাদেশের ন্যায় লালমনিরহাটেও শ্রীকৃষ্ণের জন্মতিথি উদযাপিত হয়েছে। সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে সোমবার (২৬ আগস্ট) আর্চনা, আলোচনা সভা ও বর্ণাঢ্য র্যালীর আয়োজন করে লালমনিরহাটের শ্রী শ্রী গৌরীশংকর গোসলা সোসাইটি।

শ্রীকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে আলোচনা সভায় বাংলাদেশ পূজা উৎপাদন কমিটি লালমনিরহাটের সভাপতি হীরালাল রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলু। এসময় সভার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ। 

বিশেষ অতিথি ছিলেন, লালমনিরহাটের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক আতাউর রহমান প্রমূখ। আলোচনা সভা ও র্যালীতে অত্র এলাকার সনাতন ধর্মাবলম্বীর কয়েকহাজার মানুষ উপস্থিত ছিলেন।

হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরও বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!