AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
৪৮ ঘন্টার আলটিমেটাম

জেলা আওয়ামী লীগ নেতা ও কলেজের অধ্যক্ষ মনসুরুল হকের অপসারণের দাবিতে স্মারকলিপি


জেলা আওয়ামী লীগ নেতা ও কলেজের অধ্যক্ষ মনসুরুল হকের অপসারণের দাবিতে স্মারকলিপি

ছাত্রজনতার গণঅভুত্থানের বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নেয়ার অভিযোগে  মৌলভীবাজারের শ্রীমঙ্গলের দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হককে ৪৮ ঘন্টার ভেতরে অপসারণের আলটিমেটাম দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শ্রীমঙ্গল উপজেলার শিক্ষার্থীরা। 

সোমবার বেলা ১২টার দিকে তার অপসারণের দাবিতে উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব এর হাতে স্মারকলিপি তুলে দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। স্মারকলিপিতে শিক্ষার্থীরা অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলেন, বিগত ১৫ জুলাই থেকে শুরু হয়ে আসা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা শান্তিপূর্ণ কর্মসূচিতে প্রকাশ্যে বিরোধিতা করেন দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হক। 

তিনি সাধারণ ছাত্র জনতাকে তাদের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন থেকে বাধা-বিপত্তি সৃষ্টি করেন। তিনি একজন শিক্ষক হয়েও আওয়ামীলীগ স্বৈরাচারী শাসকের নিবেদিত আক্রমণাত্বক ও আগ্রাসী মনোভাবের ব্যক্তি হিসেবে শ্রীমঙ্গল চৌমুহনী চত্বরে ছাত্রদের বিরুদ্ধে বিগত ৩ ও ৪ আগস্ট অবস্থান করেন। এরই ধারাবাহিকতায় তার স্বৈরাচারী মনোভাব এবং কর্মক্ণ্ডে নিরীহ ছাত্ররা তাদের শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যেতে বাধাগ্রস্ত হন। 

এতোদিন ধরে তিনি কলেজ ক্যাম্পাসে আওয়ামী লীগ দলের শোষণ ও বঞ্চনা সাধারণ শিক্ষার্থীদের উপর বৈষম্যমূলকভাবে চাপিয়ে যাচ্ছেন। পরবর্তীতে বিগত ৫ আগস্ট স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের পতনের মাধ্যমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বাংলাদেশ দ্বিতীয় বারের মতো স্বাধীন হওয়ার পরেও তিনি কলেজ ক্যাম্পাসে স্বপদে বহাল থেকে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের ষড়যন্ত্রে মদদ দিয়ে যাচ্ছেন। অধ্যক্ষ মনসুরুলকে দ্রুত অপসারণের মাধ্যমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাধীনতাকে আরও একধাপ এগিয়ে নিতে আগামী ৪৮ ঘন্টার মধ্যে আমাদের এই দাবি মেনে নিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠার নিবেদন করছি। শিক্ষার্থীরা সাধারণ ছাত্র জনতার এ দাবি মেনে নিয়ে কলেজ ক্যাম্পাসে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারের ষড়যন্ত্র বন্ধ করতে ইউএনওকে অনুরোধ জানান।

একই দাবিতে রোববার দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধনের হাতেও স্মারকলিপি তুলে দেন শিক্ষার্থীরা। এ বিষয়ে জানতে অভিযুক্ত কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হকের মুঠোফোনে কল দিলে সাড়া মিলেনি।

শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধন বলেন, শিক্ষার্থীরা আমার কাছে এসে দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনসুরুল হকের অপসারণ চেয়ে একটি স্মারকলিপি জমা দিয়েছেন এবং ৪৮ ঘন্টার আলটিমেটাম দেন তারা। আমি তো কলেজের কিচ্ছু না। শিক্ষার্থীদের স্মারকলিপি জেলা শিক্ষা অফিসে পাঠিয়ে দিয়েছি। এ বিষয়ে জানতে চাইলে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার ও দ্বারিকা পাল মহিলা ডিগ্রি কলেজে সদ্যগঠিত ম্যানেজিং কমিটির সভাপতি মো. আবু তালেব এর মুঠোফোনে দুইবার কল করলে তিনি ফোন রিসিভ করেননি।

একুশে সংবাদ/ এস কে

Link copied!