AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মধ্যনগরে অজয় পত্নী শিক্ষিকা সাকী পেল প্রাথমিক শিক্ষা পদক


Ekushey Sangbad
মধ্যনগর উপজেলা প্রতিনিধি, সুনামগঞ্জ
০১:৩১ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২৪
মধ্যনগরে অজয় পত্নী শিক্ষিকা সাকী পেল প্রাথমিক শিক্ষা পদক

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার গলহা গ্রামের শিক্ষক দম্পতির অজয় পত্নী,  হরিপুর নয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাকী তালুকদার জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ এর  উপজেলা পর্যায়ে তৃতীয়বারে মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হলেন।

মধ্যনগর উপজেলায় তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও কবিপত্নী সাকী তালুকদার। ১০ সেপ্টেম্বর ২০২৪ মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৪ বাছাই কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রাথমিক শিক্ষায় পেশাদারিত্বে অবদান রেখেছেন, যেমন যোগ্যতা দক্ষতা বিভিন্ন কার্যক্রম পরিচালনা অভিজ্ঞতা ও সৃজনশীল কর্মকান্ড নির্দিষ্ট ছক মোতাবেক দালিলিক প্রমাণাদি উপস্থাপন সহ মৌখিক পরীক্ষায় উর্ত্তীণ হয়েছে সাকী তালুকদার। সেই ক্ষেত্রে কতৃপক্ষ তাকে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত করেন।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সদস্য সচিব উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানবেন্দ্র দাস সহ বাছাই কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,সাকী তালুকদার ২০১৫ সালে প্রথম বার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছিলেন। এ সময় তিনি মধ্যনগরে হরিপুর- নওয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ছিলেন। এছাড়াও গত ২০২৩ সালে সমন্বিত মধ্যনগর ও ধর্মপাশা উপজেলায় দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হন। এ বছর তার স্বামী সাহিত্য-সংস্কৃতিনুরাগী কবি ও শিক্ষক অজয় রায় উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন।

মধ্যনগর উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড গলহা গ্রামে অজয় রায় জন্ম গ্রহন করেন। কবি ও শিক্ষক অজয় রায় এর পত্নী সাকী তালুকদার প্রাথমিক শিক্ষায় যথেষ্ট অবদান রেখে চলেছেন। শিক্ষক দম্পতি শিক্ষকতার পাশাপাশি সাহিত্য-সংস্কৃতি অঙ্গনেও এলাকায় অনেকটা সুপরিচিত। তার দুইপুত্র অরুণাভ ও অনুরাগ, পড়ালেখার পাশাপাশি সংগীত আবৃত্তি চিত্রাঙ্কন ও রচনায় উপজেলা জেলা বিভাগে অংশগ্রহণ করে নানা পুরস্কার সম্মাননাপত্র ক্রেস্ট বই ও কৃতিত্ব সনদ লাভ করেছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!