AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্যারিস্টার সুমনসহ আওয়ামী লীগের ১৭০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,হবিগঞ্জ
১১:২৪ এএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
ব্যারিস্টার সুমনসহ আওয়ামী লীগের ১৭০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

হবিগঞ্জের চুনারুঘাটে ছাত্র-জনতার আন্দোলনে হামলার ঘটনায় সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনসহ আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের ১৭০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) ওই উপজেলার চন্দনা গ্রামের বাসিন্দা উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. নাছির উদ্দিন বাদী হয়ে চুনারুঘাট থানায় মামলা দায়ের করেন।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় ৯৭ জন আওয়ামী লীগ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত রাখা হয়েছে আরও ৭০-৮০ জন। তবে এ মামলায় কাউকে গ্রেফতার করা হয়নি।

পুলিশ জানায়, গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ গোলচত্বরে ছাত্র-জনতার ঢল নামে। তৎকালীন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের নির্দেশে বিকেল সাড়ে ৪টার দিকে আসামিরা ছাত্র-জনতার ওপর হামলা চালায়। এসময় তারা ইটপাটকেল ছোড়ে এবং দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে। এতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাসহ নানা শ্রেণিপেশার অসংখ্য মানুষ রক্তাক্ত আহত হন।

এ সময় ব্যারিস্টার সুমনের নির্দেশে মানিক সরকার নামে একজন তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে বড়গাঁও এলাকার ইয়াকুব আলীর ছেলে অলিউর রহমানকে আঘাত করেন। আরেক আসামি কবির মিয়া খন্দকার তাকে রড দিয়ে মারধর করেন। এতে অলিউর রহমান গুরুতর আহত হন। অন্য আসামিরাও অস্ত্র হাতে আন্দোলনরত ছাত্র-জনতাকে বেধড়ক মারপিট করেন। উক্ত ঘটনায় এ মামলাটি দায়ের করা হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!